Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

তপসিয়ায় অগ্নিকাণ্ড, আক্রান্ত তৃণমূল কাউন্সিলর, হস্তক্ষেপ মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার তপসিয়ায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামলাতে তাঁকে হস্তক্ষেপ করতে হয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ নভেম্বর ২০২০ ২১:১৯
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

আগুন লেগেছে খবর পেয়ে দলীয় নেতৃত্বের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত হলেন তৃণমূল কাউন্সিলর। আহত অবস্থায় হাসপাতালের পথে যেতে যেতে আহত কাউন্সিলর অভিযোগ করেন, দলেরই অন্য গোষ্ঠীর লোকজন হামলা চালিয়েছে। মঙ্গলবার তপসিয়ায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামলাতে তাঁকে হস্তক্ষেপ করতে হয়।

ঘটনার সূত্রপাত ৬৬ নম্বর ওয়ার্ডের দাতাবাবা এলাকায় কয়েকটি ঝুপড়িতে আগুন লাগা নিয়ে। পুড়ে ছাই হয়ে যায় খালপাড়ের প্রায় ৫০টি ঝুপড়ি। নিরাশ্রয় হয়ে পড়েন প্রায় ২৫০ জন বাসিন্দা। ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর ফৈয়াজ আহমেদ খান। তাঁর পাশের ১০৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর সুশান্ত কুমার ঘোষএলাকায় পৌঁছতেই কয়েকজন যুবক তাঁর উপর হামলা চালায় বলে সুশান্তর অভিযোগ। প্রত্যক্ষদর্শীদের দাবি, কয়েকজন যুবক সুশান্তর গাড়িতে বাঁশ নিয়ে হামলা করে। সুশান্ত গাড়ি থেকে নামা মাত্র হামলা হয় তাঁর উপরও। এর পর বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালে যাওয়ার পথে সুশান্ত জানান,দলীয় নেতৃত্বের নির্দেশেই তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন।তাঁর অভিযোগ, ‘‘ওই এলাকার কাউন্সিলরের ঘনিষ্ঠ লোকজনই আমার উপর হামলা চালিয়েছে।” ঘটনাচক্রে, ৬৬ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মন্ত্রী জাভেদ খানের ছেলে।

তৃণমূল সূত্রের খবর, আগুন লাগার খবর পেয়ে সুশান্ত ছাড়াও ৬৭ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর বিজনলাল মুখোপাধ্যায় এবং ১০৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি মণীন্দ্র দত্তকে ঘটনাস্থলে পৌঁছতে বলা হয়েছিল। সকলের আগে ছিলেন সুশান্ত। তিনি ঘটনাস্থলে পৌঁছলে তাঁর উপর হামলা হয়। ওই ঘটনার পরেই ঘটনাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখানে গোটা ঘটনার কথা শুনে উষ্মা প্রকাশ করেন তিনি। প্রকাশ্যেই বলেন, তিনি এ ধরনের ঘটনা বরদাস্ত করবেন না।

Advertisement

আরও পড়ুন: তপসিয়ায় পুড়ে ছাই ঝুপড়ি, প্রায় ২৫০ জন আশ্রয়হীন

আরও পড়ুন: হকারদের বাদ রেখেই ঘুরবে লোকালের চাকা, বিক্ষোভের ডাক

এলাকার লোকজন জানেন, জাভেদের অনুগামীদের সঙ্গে সুশান্ত-অনুগামীদের বিরোধ দীর্ঘদিনের। তার ফল এ দিনের ঘটনা। যদিও সুশান্তের অভিযোগ উড়িয়ে দিয়ে জাভেদ বলেন, ‘‘আমি তো পুরো সময় পুলিশ-প্রশাসনের সঙ্গে ছিলাম। সুশান্ত কখন এল, কখন এ সব ঘটনা ঘটল, তা-ও জানি না।” বরং তাঁর পাল্টা অভিযোগ, ‘‘সুশান্ত সিন ক্রিয়েট করছে। মিথ্যে কথা বলছে। দলের নেতাদের খবর নেওয়া উচিত আদতে কী হয়েছে।”

জাভেদ-অনুগামীদেরও অভিযোগ, সন্ধ্যায় ১০৭ নম্বর ওয়ার্ডের চক্রবর্তীপাড়ায় মন্ত্রীর অনুগামীদের উপর হামলা চালিয়েছে সুশান্তর লোকজন। সে ঘটনাও মুখ্যমন্ত্রীর কানে পৌঁছেছে। তার পরেই তিনি ফোন করেন হাসপাতালে ভর্তি সুশান্তকে। তাঁকেও সতর্ক করা হয় যাতে এলাকায় কোনও অশান্তি না হয়। সুশান্তের অবশ্য দাবি, ‘‘দিদি কথা দিয়েছেন ২ দিনের মধ্যে ব্যবস্থা নেবেন।”



Something isn't right! Please refresh.

Advertisement