Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

বড়দিনের প্রার্থনায় সেন্ট পলস ক্যাথিড্রালে মুখ্যমন্ত্রী। বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি। চিনের করোনা পরিস্থিতি। ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন।

চিনে করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সে দেশে কোভিডে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৭ লক্ষ।

চিনে করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সে দেশে কোভিডে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৭ লক্ষ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৭:৩০
Share: Save:

বড়দিনের প্রার্থনায় সেন্ট পলস ক্যাথিড্রালে মুখ্যমন্ত্রী

রবিবার বড়দিন। তার আগে আজ, শনিবার সেন্ট পলস ক্যাথিড্রালে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে সেখানে প্রার্থনায় অংশ নেওয়ার কথা তাঁর।

বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি

চিনে করোনা পরিস্থিতি ভয়াবহ। ফলে ভারতেও আগাম সতর্কতা নেওয়া হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে রাজ্যগুলির জন্য সতর্ক বার্তা পাঠানো হয়েছে। অনেক রাজ্য ফের দূরত্ব বিধি বজায় এবং মাস্ক ব্যবহার চালু করেছে। আজ বাংলা-সহ দেশের করোনা সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

চিনের করোনা পরিস্থিতি

চিনে করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সে দেশে কোভিডে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৭ লক্ষ! সে দেশের স্বাস্থ্য মন্ত্রক থেকেই এই ভয়ঙ্কর তথ্য পাওয়া গিয়েছে। গত তিন বছরে সারা বিশ্ব যখন অতিমারির কবলে পড়েছিল, তখনও চিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪০ লক্ষের কাছে পিঠে। সে দিক থেকে দেখতে গেলে কোভিড সংক্রমণের নিরিখে অতীতের সব রেকর্ড ভেঙে দিল চিন। মৃত্যুও হচ্ছে প্রচুর।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

আজ ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইএসএল: এটিকে মোহনবাগান-নর্থইস্ট ইউনাইটেড

আজ আইএসএলে এটিকে মোহনবাগান বনাম নর্থইস্ট ইউনাইটেডের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে।

আইপিএল: নিলামের খবর

শুক্রবার আইপিএলের নিলাম হয়েছে। আগামী বছরের প্রতিযোগিতার আগে নিজেদের দল গুছিয়ে নিল ১০টি ফ্র্যাঞ্চাইজ়ি। এ বারের নিলামে মোট ৪০৫ জনের নাম ছিল। তার মধ্যে ২৭৩ জন ভারতীয় ও ১৩২ জন বিদেশি। মোট ৮০ জন ক্রিকেটার নিলামে বিক্রি হয়েছেন। এই ৮০ জনের পিছনে খরচ হল ১৬৭ কোটি টাকা। আজ এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের গতিপ্রকৃতি

রাশিয়া ও ইউক্রেনের পরিস্থিতি ফের উত্তপ্ত। ইউক্রেনের উপর হামলা শুরু করেছে রুশ বাহিনী। রুশ হানায় মারা যাওয়ার খবরও আসছে। আজ সে দেশের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

স্বাভাবিকের থেকে কিছুটা কমেছে কলকাতার তাপমাত্রা। রাজ্য জুড়ে শীতের আমেজ। কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে হাওয়াবদল হবে রাজ্যে। বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। এর ফলে জলীয় বাষ্প ঢুকবে দক্ষিণবঙ্গে। ২৫ ডিসেম্বর বড়দিনে তাপমাত্রা বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE