Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

নবান্নে কোভিড নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী। শীতে কাবু উত্তর ভারত। বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি। আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা।

বুধবার দুপুর নাগাদ নবান্নে কোভিড নিয়ে বৈঠক হওয়ার কথা।

বুধবার দুপুর নাগাদ নবান্নে কোভিড নিয়ে বৈঠক হওয়ার কথা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ০৬:৪৮
Share: Save:

নবান্নে কোভিড নিয়ে বৈঠক

আজ, বুধবার নবান্নে কোভিড নিয়ে বৈঠক রয়েছে। দুপুর নাগাদ এই বৈঠকটি হওয়ার কথা। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে এই বৈঠক হবে। সেখানে কী সিদ্ধান্ত হল আজ সে দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

বাংলায় শীতের আমেজ নেই। তবে কড়া শীতে কাবু উত্তর ভারত। উত্তর ভারতের অনেক রাজ্যে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। দিল্লিতেও কড়া শীত। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর ভারতে এমন পরিস্থিতি আরও কয়েক দিন থাকবে।

বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি

চিনে করোনা মাথাচাড়া দিতেই বাংলা-সহ সারা দেশে নতুন করে করোনার নজরদারি শুরু হয়েছে। মঙ্গলবার রাজ্যের হাসপাতালগুলিতে ‘মক ড্রিল’ হয়েছে। এ বিষয়ে রাজ্যগুলিকে নির্দেশিকা দিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। অন্য দিকে, আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে শুরু হয়েছে করোনা পরীক্ষা। ফের চালু হয়েছে মাস্ক ব্যবহার। সোমবার কলকাতা বিমানবন্দর থেকে দু’জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। তাঁরা বিদেশ থেকে এসেছিলেন। কেন্দ্রের কোভিড বুলেটিন অনুসারে, দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

চিনের করোনা পরিস্থিতি

চিনে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সে দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। স্বাস্থ্য বিশেষজ্ঞেরা মনে করছেন, চিনকে করোনা যে ভাবে গ্রাস করেছে, তা এখনই রোধ করা না গেলে আগামী ৩ মাসে দেশের ৬০ শতাংশ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হবেন। এখন চিনে প্রতি দিন কয়েক হাজার মানুষ কোভিডে আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর সংখ্যাও প্রচুর। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

বড়দিন কেটে যাওয়ার পর রাজ্যে তাপমাত্রা ফের কমতে শুরু করেছে। তবে শীতের খুব বেশি আমেজ নেই দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, নতুন বছরে ঠান্ডা বাড়বে। উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের শক্তি ক্রমশ কমে আসছে। ফলে আজকে রাত বা বৃহস্পতিবার সকাল থেকে পারদ নামতে শুরু করবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামতে পারে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইএসএল: এটিকে মোহনবাগান-এফসি গোয়া

আজ আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা রয়েছে। এফসি গোয়ার বিরুদ্ধে তারা নামছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

বাংলা-নাগাল্যান্ড রঞ্জি ট্রফি ম্যাচের দ্বিতীয় দিন

আজ বাংলা বনাম নাগাল্যান্ড রঞ্জি ট্রফি ম্যাচের দ্বিতীয় দিন। সকাল সাড়ে ৮টা থেকে খেলাটি শুরু হবে।

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব

উত্তপ্ত রাশিয়া এবং ইউক্রেনের পরিস্থিতি। রুশ সেনার পাল্টা জবাব দিয়েছে ইউক্রেন। রবিবার রাতে রাশিয়ার দক্ষিণাঞ্চলে বোমারু বিমানের ঘাঁটিতে ইউক্রেনের ড্রোন হামলায় তিন জন সেনার মৃত্যু হয়েছে। কয়েক সপ্তাহ আগে এই একই বিমানঘাঁটিতে হামলা চালিয়েছিল ইউক্রেন বাহিনী। তার পর রবিবার রাতের ঘটনায় কিছুটা ধাক্কা খেয়েছে ভ্লাদিমির পুতিনের দেশ। ইউক্রেনের দাবি, ওই বিমান ঘাঁটি থেকেই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল রাশিয়া। এটা তারই পাল্টা কৌশল। আজ দুই দেশের যুদ্ধ পরিস্থিতির দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

আজ অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলের দিকে নজর থাকবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টেস্টের তৃতীয় দিন

আজ পাকিস্তান এবং নিউজিল্যান্ডের প্রথম টেস্টের তৃতীয় দিন। সকাল সাড়ে ১০টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এর ফলের দিকে।

‘বম্ব সাইক্লোন’ পরবর্তী আমেরিকা

ক্রমে প্রাণঘাতী হয়ে উঠছে আমেরিকার পরিস্থিতি। ‘সাইক্লোন বোমা’য় বিধ্বস্ত গোটা দেশ। এমনকি, উত্তর আমেরিকা মহাদেশের একটি বিস্তীর্ণ অংশ প্রবল ঠান্ডায় প্রায় জমে গিয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE