Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in Kolkata

Covid19: বিধাননগরে ১৫ দিনে কোভিডে মৃত্যু শূন্য

চলতি বছরে এক দিনে সর্বাধিক আক্রান্ত হন ৬০০ জন। এক দিনে সর্বাধিক মৃত্যু হয়েছিল ৩৯ জনের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

, নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ০৬:৫২
Share: Save:

গত ১৫ দিনে করোনায় মৃত্যুর কোনও রিপোর্ট জমা পড়েনি। আর দৈনিক সংক্রমিতের সংখ্যা ওঠানামা করছে আট থেকে বারোর মধ্যে। বিধাননগর পুর এলাকায় কোভিড সংক্রমণের এই ছবি সামান্য হলেও আশার আলো দেখাচ্ছে বলে জানাচ্ছেন পুর কর্তৃপক্ষ। তবুও করোনা মোকাবিলার গতি একই ভাবে বজায় রাখতে চাইছেন বিধাননগর পুর কর্তৃপক্ষ।

পুর কমিশনার দেবাশিস ঘোষ জানাচ্ছেন, ২০২০ সালের মার্চ থেকে এখনও পর্যন্ত পুর এলাকায় ৪০ হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যুর সংখ্যা তিনশোর বেশি। চলতি বছরে এক দিনে সর্বাধিক আক্রান্ত হন ৬০০ জন। এক দিনে সর্বাধিক মৃত্যু হয়েছিল ৩৯ জনের।

তবে গত ১৫ দিনে সংক্রমিত হয়ে মৃত্যুর কোনও রিপোর্ট জমা পড়েনি। বর্তমানে বিধাননগর পুর এলাকায় ১৬টি মাইক্রো কন্টেনমেন্ট জ়োন করা হয়েছে। পুরসভা সূত্রের খবর, কোনও বাড়িতে একাধিক সদস্য সংক্রমিত হলে এই জ়োনের আওতায় নিয়ে আসা হচ্ছে। প্রতিষেধক প্রদানে জোর দিয়ে এখনও পর্যন্ত ৬০ হাজার বাসিন্দাকে তা দেওয়া হয়েছে। তার মধ্যে ১৪ হাজার মানুষ প্রতিষেধকের দু’টি ডোজ়ই পেয়ে গিয়েছেন।

বিধাননগরের পুর প্রশাসক কৃষ্ণা চক্রবর্তী জানিয়েছেন, জোগানের উপরে নির্ভর করছে প্রতিষেধক দেওয়ার বিষয়টি। রাজ্য সরকার চেষ্টা করছে যাতে দ্রুত সকলেই প্রতিষেধক পেয়ে যান। সংক্রমণ ঠেকিয়ে রাখতে সেটাই এখন জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE