Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মেডিক্যালে ফের করোনার হানা, এ বার আক্রান্ত ৩ ডাক্তার, ২ রোগী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ এপ্রিল ২০২০ ১৮:৩৬
বেলেঘাটা আইডি হাসপাতালে ব্যস্ত স্বাস্থকর্মীরা। —ফাইল চিত্র

বেলেঘাটা আইডি হাসপাতালে ব্যস্ত স্বাস্থকর্মীরা। —ফাইল চিত্র

কোভিড আক্রান্ত হলেন কলকাতা মেডিক্যাল কলেজের তিন চিকিৎসক এবং দুই রোগী। এর আগে মেডিক্যাল কলেজে কোভিড পজিটিভ রোগীর সঙ্গে সংস্পর্শ বিভ্রাটে এঁদের কোয়রান্টিনে রেখে লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই চিকিৎসকদের পাশাপাশি, ২১ মাসের এক শিশুরও আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। চিকিৎসকরা এবং ওই শিশুটি বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন।

সূত্রের খবর, এর আগে কলকাতা মেডিক্যাল কলেজে মহিলাদের মেডিসিন ওয়ার্ডে বরানগরের বাসিন্দা এক বৃদ্ধার মৃত্যু হয়। জানা যায়, চিনার পার্কের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময় তিনি করোনায় আক্রান্ত হন। এর পরই জীবাণু মুক্তকরণের জন্য বন্ধ রাখা হয় মেডিসিন ওয়ার্ড এবং একাধিক চিকিৎসককে কোয়ারান্টিনে পাঠানো হয়।

কলকাতা মেডিক্যাল কলেজ সূত্রে খবর, মেডিসিন ওয়ার্ডে কর্মরত দুই স্নাতকোত্তর ট্রেনির লালারসের নমুনা পজিটিভ পাওয়া গিয়েছে। তৃতীয় আক্রান্ত চিকিৎসক আইসোলেশন ওয়ার্ডে কর্মরত ছিলেন। একই ভাবে ওই মেডিসিন ওয়ার্ডে ভর্তি দুই রোগীর দেহেও কোভিড ভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: উপসর্গহীন আক্রান্ত খুঁজতে এ বার রাজ্যের হাতিয়ার পুল টেস্ট

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ২১ মাসের এক শিশুও আক্রান্ত হয়েছে কোভিডে। ইএম বাইপাসের ধারে উত্তর পঞ্চান্ন গ্রামের বাসিন্দা এই শিশুর বাবা-মা। জানা গিয়েছে, গত বৃহস্পতিবার সর্দি, হাল্কা জ্বর নিয়ে শিশুটিকে ভর্তি করা হয় ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থে। সেখানে প্রথম থেকেই আইসোলেশন ওয়ার্ডে রেখে তার চিকিৎসা চলছিল। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শিশুটির এক্সরে রিপোর্টে নিউমোনিয়ার চিহ্ন দেখা যায়। এরপরই শিশুটির লালারসের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় পরীক্ষার জন্য। নমুনার ফলাফল পজিটিভ এলে তাঁকে রবিবার বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
অন্যদিকে হরিদেবপুর থানা এলাকার কয়েকটি পকেটে পর পর কয়েকজনের কোভিডে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কলকাতার রেড জোনের মধ্যে ওই এলাকাগুলোও যুক্ত করা হবে।

আরও পড়ুন: ভিনরাজ্যের শ্রমিকদের কাজের ব্যবস্থা করুন, রাজ্যগুলিকে নির্দেশিকা কেন্দ্রের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement