Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sonarpur: তিন দিনের কড়া নজর সোনারপুরে

নিজস্ব সংবাদদাতা
২৮ অক্টোবর ২০২১ ০৭:৩৭
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

কোভিড সংক্রমণ ঠেকাতে আজ, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত রাজপুর-সোনারপুর পুরসভা এলাকায় কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে। পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান পল্লব দাস বলেন, ‘‘বাজার ও দোকানপাটই শুধু নয়, পাড়ার চায়ের দোকানও বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও জমায়েত বা জটলা নজরে এলেই পুলিশ-প্রশাসন কঠোর পদক্ষেপ করবে।’’

বুধবার সকাল থেকেই রাজপুর-সোনারপুর পুর এলাকার কন্টেনমেন্ট জ়োনগুলি ঘেরার কাজ শুরু করে সোনারপুর ও নরেন্দ্রপুর থানার পুলিশ। ওই সমস্ত এলাকায় নজরদারি চালাতে বসানো হচ্ছে পুলিশ-পিকেট। এর পাশাপাশি, মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়ে মানুষকে সচেতন করতে মাইকে প্রচার চালানো হচ্ছে। রাস্তায় পুলিশি টহলের সঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমেও চলবে নজরদারি। পুলিশ জানিয়েছে, এ দিন সকালে ওই পুর এলাকার বাজার, দোকান এবং বাসস্ট্যান্ডে মাস্কবিহীন লোকজনকে চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হয়েছে।

পুলিশ ও পুর প্রশাসনের আবেদন, এই তিন দিন কর্মক্ষেত্রে যাওয়া বা অন্য জরুরি কারণ ছাড়া কেউ যেন বাড়ির বাইরে না বেরোন। বেরোনোর উপযুক্ত কারণ দর্শাতে না পারলে আইনি ব্যবস্থা নেওয়া হবে‌। পল্লববাবু বলেন, ‘‘প্রাথমিক ভাবে তিন দিনের জন্য কড়া বিধিনিষেধ আরোপ করা হল। সংক্রমণের গতিপ্রকৃতি বুঝে পরবর্তী পদক্ষেপ করা হবে। প্রয়োজনে আরও কঠি‌ন সিদ্ধান্ত নিতে হতে পারে।’’ বিভিন্ন এলাকায় বিধি মানা হচ্ছে কি না, তা জানতে আপাতত সিসি ক্যামেরার ফুটেজই প্রধান ভরসা। ওই ফুটেজে কাউকে বিধি ভাঙতে দেখলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement