Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sonarpur

Sonarpur: তিন দিনের কড়া নজর সোনারপুরে

বুধবার সকাল থেকেই রাজপুর-সোনারপুর পুর এলাকার কন্টেনমেন্ট জ়োনগুলি ঘেরার কাজ শুরু করে সোনারপুর ও নরেন্দ্রপুর থানার পুলিশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৭:৩৭
Share: Save:

কোভিড সংক্রমণ ঠেকাতে আজ, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত রাজপুর-সোনারপুর পুরসভা এলাকায় কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে। পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান পল্লব দাস বলেন, ‘‘বাজার ও দোকানপাটই শুধু নয়, পাড়ার চায়ের দোকানও বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও জমায়েত বা জটলা নজরে এলেই পুলিশ-প্রশাসন কঠোর পদক্ষেপ করবে।’’

বুধবার সকাল থেকেই রাজপুর-সোনারপুর পুর এলাকার কন্টেনমেন্ট জ়োনগুলি ঘেরার কাজ শুরু করে সোনারপুর ও নরেন্দ্রপুর থানার পুলিশ। ওই সমস্ত এলাকায় নজরদারি চালাতে বসানো হচ্ছে পুলিশ-পিকেট। এর পাশাপাশি, মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়ে মানুষকে সচেতন করতে মাইকে প্রচার চালানো হচ্ছে। রাস্তায় পুলিশি টহলের সঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমেও চলবে নজরদারি। পুলিশ জানিয়েছে, এ দিন সকালে ওই পুর এলাকার বাজার, দোকান এবং বাসস্ট্যান্ডে মাস্কবিহীন লোকজনকে চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হয়েছে।

পুলিশ ও পুর প্রশাসনের আবেদন, এই তিন দিন কর্মক্ষেত্রে যাওয়া বা অন্য জরুরি কারণ ছাড়া কেউ যেন বাড়ির বাইরে না বেরোন। বেরোনোর উপযুক্ত কারণ দর্শাতে না পারলে আইনি ব্যবস্থা নেওয়া হবে‌। পল্লববাবু বলেন, ‘‘প্রাথমিক ভাবে তিন দিনের জন্য কড়া বিধিনিষেধ আরোপ করা হল। সংক্রমণের গতিপ্রকৃতি বুঝে পরবর্তী পদক্ষেপ করা হবে। প্রয়োজনে আরও কঠি‌ন সিদ্ধান্ত নিতে হতে পারে।’’ বিভিন্ন এলাকায় বিধি মানা হচ্ছে কি না, তা জানতে আপাতত সিসি ক্যামেরার ফুটেজই প্রধান ভরসা। ওই ফুটেজে কাউকে বিধি ভাঙতে দেখলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonarpur Corona virus Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE