Advertisement
০৪ মে ২০২৪
South Dumdum Municipality

South Dumdum Municipality: কাজ নিয়ে মতবিরোধের জেরে কর্মীকে ‘ধাক্কা’, অভিযুক্ত কাউন্সিলর

ডেঙ্গি-সমীক্ষার কাজ শুরু হওয়ার আগে কাউন্সিলর গোপা পাণ্ডে আলোচনায় বসেন। তখনই কাজ নিয়ে কর্মীদের একাংশের সঙ্গে তাঁর মতপার্থক্য হয়।

হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সে তোলা হচ্ছে রিয়াকে। সোমবার, দক্ষিণ দমদমে।

হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সে তোলা হচ্ছে রিয়াকে। সোমবার, দক্ষিণ দমদমে। ছবি: স্নেহাশিস ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা
দমদম শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০৭:৫৩
Share: Save:

কাউন্সিলরের ধাক্কায় আহত হয়ে ডেঙ্গি-সমীক্ষার সঙ্গে যুক্ত এক মহিলা সুপারভাইজ়ারকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দমদম পুরসভার তিন নম্বর ওয়ার্ডে। তাঁকে ধাক্কা মারার অভিযোগ তুলেছেন ওই সুপারভাইজ়ারের সহকর্মীদের একাংশ এবং তিনি নিজেও। যদিও অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত কাউন্সিলর।

সূত্রের খবর, এ দিন সকালে পুরসভার তিন নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গি-সমীক্ষার কাজ শুরু হওয়ার আগে কাউন্সিলর গোপা পাণ্ডে কর্মীদের নিয়ে আলোচনায় বসেন। তখনই কাজ নিয়ে কর্মীদের একাংশের সঙ্গে তাঁর মতপার্থক্য হয়। ওই কর্মীদের অভিযোগ, এর আগে একাধিক বার তাঁদের কাজ থেকে বসিয়ে দেওয়ার ভয় দেখিয়েছেন ও হুমকি দিয়েছেন ওই কাউন্সিলর। এ দিনও তেমনটা ঘটলে রিয়া কর নামে এক সুপারভাইজ়ার প্রতিবাদ জানান। অভিযোগ, তার পরেই রিয়াকে ধাক্কা দেন কাউন্সিলর। টাল সামলাতে না পেরে সিঁড়িতে পড়ে যান রিয়া। তাতে তাঁর মাথার পিছনে আঘাত লাগে।

কর্মীরাই তাঁকে দ্রুত দমদম পুর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে রিয়াকে স্থানান্তরিত করা হয় আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসকেরা জানিয়েছেন, একাধিক বার বমি হয় রিয়ার। অভিযোগ, রিয়া পড়ে গেলেও কাউন্সিলর তাঁর চিকিৎসার ব্যবস্থা করেননি বা দুপুর পর্যন্ত খোঁজ নেননি।

যদিও অভিযোগ অস্বীকার করেছেন গোপা। তাঁর দাবি, এমন কিছু ঘটেনি। কাজে গতি আনতে কয়েক জনকে তিনি ডিউটি পরিবর্তন করার কথা বলেন বা সতর্ক করেন। তার জেরেই কয়েক জনের সঙ্গে তাঁর কথা কাটাকাটি হয়। এর বেশি কিছুই হয়নি। তাঁর আরও দাবি, রিয়া তাঁর এক জন প্রিয় কর্মী। খুব ভাল কাজ করেন রিয়া। তিনি জানান, এখনও পর্যন্ত তিনি কোনও কর্মীকে বসিয়ে দিয়েছেন কি না, সেটা পুরসভার রেকর্ড দেখলেই স্পষ্ট হবে।

এ দিন আর জি করে আহত রিয়াকে দেখতে যান দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পারিষদ (স্বাস্থ্য) সঞ্জয় দাস। তিনি রিয়ার সতীর্থদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, এই ঘটনা অনভিপ্রেত। কোনও ভাবেই সমর্থনযোগ্য নয়। কেন এমন ঘটনা ঘটল, সে বিষয়ে দু’পক্ষের বক্তব্য শুনে পুরসভা প্রয়োজনীয় পদক্ষেপ করবে বলে জানানো হয়েছে। তবে এ দিন বিকেল পর্যন্ত বিষয়টি নিয়ে কোনও লিখিত অভিযোগ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Dumdum Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE