Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Coronavirus in Kolkata

এনআরএসে চালু নতুন কোভিড ইউনিট

স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের উপস্থিতিতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড ব্লকের উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২০ ০৩:৪৬
Share: Save:

সরকারি হাসপাতালে ১১০ শয্যার কোভিড ইউনিটের উদ্বোধন হল ঠিকই। কিন্তু মঙ্গলবারই স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিনে হাসপাতালের সংখ্যায় বদল হল না। এ দিন দুপুরে স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের উপস্থিতিতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড ব্লকের উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এ দিনের পরে এনআরএস হল রাজ্যের ৩০তম কোভিড ইউনিট। চন্দ্রিমা জানান, এই নিয়ে রাজ্যে মোট কোভিড হাসপাতালের সংখ্যা হল ৮৫। কিন্তু রাতে স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে দেখা যায়, সরকারি কোভিড হাসপাতালের সংখ্যায় পরিবর্তন হয়নি। দফতরের আধিকারিকদের একাংশের বক্তব্য, বুলেটিন রাতে প্রকাশিত হলেও মঙ্গলবার সকাল ন’টা পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তা তৈরি হয়েছে। কোভিড ইউনিট উদ্বোধনের পরে রোগী ভর্তি চালু হয়ে যাবে বলে এ দিন আশ্বাস দিয়েছিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সাংসদ শান্তনু সেন। কিন্তু পরিসংখ্যান না বদলানোয় এনআরএসের অন্দরেই বিস্ময় তৈরি হয়েছে।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE