Advertisement
২০ এপ্রিল ২০২৪
bagjola canal

Bagjola Canal: দমদমে কালভার্ট সংস্কারের কাজ শুরু নতুন বছরে

চলতি বছরের অগস্টে দমদম রোডে বাগজোলা খালের উপরে থাকা কালভার্টে বড় গর্ত তৈরি হয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৮:০৬
Share: Save:

আগামী বছরের গোড়ায় শুরু হতে চলেছে দমদম রোডে বাগজোলা খালের উপরে কালভার্ট সংস্কারের কাজ। দক্ষিণ দমদম পুরসভা সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে। পুরসভা সূত্রের খবর, জানুয়ারি থেকেই কালভার্ট সংস্কার ও একটি ফুট ওভারব্রিজ তৈরির কাজ শুরু করার চেষ্টা চলছে।

চলতি বছরের অগস্টে দমদম রোডে বাগজোলা খালের উপরে থাকা কালভার্টে বড় গর্ত তৈরি হয়। দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন পুর ইঞ্জিনিয়ারেরা। পরিস্থিতি সামলাতে কালভার্ট দিয়ে ভারী যান চলাচল বন্ধ করা হয়। তৈরি হয় উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি। সেই কমিটি ঠিক করে, কালভার্টটি ভেঙে নতুন করে তৈরি করা হবে। কালভার্ট সংলগ্ন পায়ে চলার ব্রিজটিও ভেঙে ফেলা হবে। তার বদলে খালের উপরে তৈরি হবে একটি ফুট ওভারব্রিজ। যেখান দিয়ে হেঁটে যাওয়ার পাশাপাশি সাইকেল, বাইক বা স্কুটার নিয়েও যাতায়াত করতে পারবেন লোকজন। পাশাপাশি, দমদম রোডের ধারে খাল পারাপারের জন্য সার্ভিস রোড তৈরির পরিকল্পনাও হয়।

কিন্তু পাঁচ মাস কাটতে চললেও সেই কাজ এখনও শুরু হয়নি। দক্ষিণ দমদম পুরসভার মুখ্য প্রশাসক জানিয়েছেন, সময় মতো দরপত্র ডাকা হয়েছিল। কিন্তু প্রথম বার তাতে কেউ অংশ নেয়নি। তাই ফের দরপত্র ডাকা হয়। দ্বিতীয় বার সাড়া মিলেছে।

যদিও অফিসযাত্রীদের আশঙ্কা, কালভার্ট সংস্কারের কাজ শুরু হলে দমদম স্টেশন থেকে নাগেরবাজার পর্যন্ত যাতায়াতে সমস্যা দেখা দেবে। অভিযোগ, নাগেরবাজার থেকে দমদম স্টেশন যেতে এই মুহূর্তে তাঁদের ভরসা অটো ও রিকশা। ফলে এমনিই দুর্ভোগ পোহাতে হচ্ছে। কাজ শুরু হলে সেই ভোগান্তি বাড়বে। যদিও পুরসভা সূত্রের খবর, কাজ শুরু হওয়ার পরে দমদম স্টেশন থেকে বাগজোলা খাল এবং খালের ও-পার থেকে নাগেরবাজার পর্যন্ত অটো চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bagjola canal lake town
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE