Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: নবান্নের কন্ট্রোল রুমে জায়ান্ট স্ক্রিনে চোখ মুখ্যমন্ত্রীর, সতর্কতায় নিষ্প্রদীপ ধর্মতলা

সাড়ে ৯টা নাগাদ তিনি কন্ট্রোল রুমে যান। জায়ান্ট স্ক্রিনে আসা ছবি মনিটর করেন। মঙ্গলবার নবান্নেই রাত কাটাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নবান্নের কন্ট্রোল রুমে জায়ান্ট স্ক্রিনে নজর মুখ্যমন্ত্রীর

নবান্নের কন্ট্রোল রুমে জায়ান্ট স্ক্রিনে নজর মুখ্যমন্ত্রীর নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ২২:১৫
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াসের গতিবিধিতে নজর রাখতে নবান্নের কন্ট্রোল রুমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাড়ে ৯টা নাগাদ তিনি কন্ট্রোল রুমে যান। জায়ান্ট স্ক্রিনে আসা ছবি মনিটর করেন। রয়েছেন শীর্ষ আধিকারিকরাও। মঙ্গলবার নবান্নেই রাত কাটাবেন বলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার সকাল থেকেও সামলাবেন কন্ট্রোল রুম।

মঙ্গলবার সন্ধেয় সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘ভোররাত থেকেই বৃষ্টি শুরু হবে। সকালের দিকে ল্যান্ডফল হতে পারে। আবার অনেকে বলছেন দুপুর ১২টা নাগাদও আছড়ে পড়তে পারে ইয়াস। তবে সকালের দিকটাই একটু বেশি করে নজর রাখতে হবে।’’ তিনি জানান, ৪ হাজার ত্রাণ কেন্দ্র তৈরি করা হয়েছে। এ ছাড়া দুর্যোগের জন্য ওয়ার রুম তৈরি করা হয়েছে। আগেও এই পরিষেবা ছিল। তবে এবার ব্লক স্তরেও খোলা হয়েছে কন্ট্রোল রুম।

এদিকে অতীতের দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে ধর্মতলা, ময়দান, ডোরিনা ক্রসিং সহ কলকাতার কয়েকটি এলাকায় রাস্তার আলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nabanna Cyclone Yaas Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE