Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sujit Bose

Cyclone Yaas: মঙ্গলবারই খুলে যাচ্ছে কন্ট্রোল রুম, ‘ইয়াসের মোকাবিলায় প্রস্তুত আমরা’, বললেন দমকল মন্ত্রী

উপান্নতেও আলাদা করে কন্ট্রোল রুম গড়ে তোলা হয়েছে। সেখানে থেকে পরিস্থিতির তদারকি করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে।

সুজিত বসু।

সুজিত বসু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৪:৪১
Share: Save:

দ্রুতগতিতে সমতলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। তবে পরিস্থিতি সামাল দিতে সম্পূর্ণ ভাবে তৈরি রাজ্য সরকার। সোমবার ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতির মধ্যেই এমনটা জানালেন দমকলমন্ত্রী সুজিত বসু। দুর্যোগের মোকাবিলা করতে বিদ্যুৎ দফতরের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

বুধবার দুপুরে পারাদ্বীপ এবং সাগরদ্বীপের মাঝামাঝি আছড়ে পড়ার কথা ইয়াসের। তার আগে সোমবার সাংবাদিক বৈঠকে সুজিত বলেন, ‘‘ইয়াস মোকাবিলায় প্রস্তুত আমরা। কাল থেকে কন্ট্রোল রুম খোলা হচ্ছে। জেলাতেও আমাদের টিম প্রস্তুত। কলকাতার জন্য বিশেষ দল তৈরি করা হয়েছে। বিদ্যুৎ দফতরের সঙ্গে সমন্বয় রেখে কাজ করব।’’

ইয়াসের মোকাবিলায় বিদ্যুৎ ভবনে কন্ট্রোল রুম গড়ে তোলা হয়েছে। সেখানে যোগাযোগের জন্য ৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪, এই দু’টি হেল্পলাইন নম্বর প্রকাশ করা হয়েছে। এর পাশাপাশি উপান্নতেও আলাদা করে কন্ট্রোল রুম গড়ে তোলা হয়েছে। সেখানে থেকে পরিস্থিতির তদারকি করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। উপান্নর কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য ১০৭০ এবং ০৩৩-২২১৪৪৩৫৩৬, এই দু’টি হেল্পলাইন নম্বর প্রকাশ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE