Advertisement
২৯ নভেম্বর ২০২২
Durga Puja 2022

আবার বৃষ্টি নামল দক্ষিণ কলকাতায়, আবার ছাতায় মাথা ঢাকল ভিড়, হাল ছেড়ে দিয়ে কেউ কেউ বাড়িমুখী

থেমেও থামল না। রাত দশটা নাগাদ আবার বৃষ্টি শুরু হল দক্ষিণ কলকাতায়। এ বার বাড়ি ফিরে যাচ্ছেন অনেকে। একাংশ বৃষ্টি কমার অপেক্ষায়।

বৃষ্টি থেকে মাথা বাঁচাতে...

বৃষ্টি থেকে মাথা বাঁচাতে... —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ২৩:০৪
Share: Save:

আবার ঝেঁপে নামল বৃষ্টি। শনিবার ষষ্ঠীর রাত কেবলই বৃষ্টিময়! রাত সাড়ে ১০টা নাগাদ দিনে দ্বিতীয় বার বৃষ্টি নামে কলকাতার দক্ষিণ অংশে। পুজোমণ্ডপ পরিদর্শনে বেরোনো জনতাকে কার্যত ছত্রভঙ্গ করেছে এই ‘উটকো ঝামেলা’। সুরুচি সংঘ, নাকতলা, চেতলা অগ্রণীর ভিড়ে দাঁড়ানো কেউ কেউ ‘ধুত্তোর’ বলে বাড়ির মুখে রওনা দিলেন। কেউ কেউ অবশ্য সারা রাতের পরিকল্পনা নিয়েই বেরিয়েছেন। জানালেন, বৃষ্টি তাঁদের পুজো পরিক্রমার চৌপাট করতে পারবে না। তাই তাঁরা অপেক্ষায়। কেউ ছাতা মাথায়, কেউ বা দোকানের টিনের ছাউনির তলায় মাথা বাঁচাচ্ছেন। পুজোর নতুন জামাটা ভিজে সপসপে। তা হোক গে!

শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ হাওয়া অফিসের পূর্বাভাস মেনে ঝেঁপে নামে প্রথম দফার বৃষ্টি। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া আর বজ্রপাত। উত্তর এবং মধ্য কলকাতাকে একচোট ভিজিয়ে কিছু ক্ষণের মধ্যে বৃষ্টি নামে দক্ষিণ কলকাতায়। সন্ধ্যা ৭টা ৪০ মিনিট নাগাদ দক্ষিণ অংশেও শুরু হয় বৃষ্টি। জল জমেছে মধ্য ও উত্তর কলকাতার বেশ কিছু এলাকায়। পুজো দেখতে বেরিয়ে বিপাকে পড়েন দর্শনার্থীরা। রাস্তায় তীব্র যানজট। ঘণ্টা খানেক পর বৃষ্টিটা খানিক ধরে এসেছিল। আস্তে আবার ভিড় বাড়ছিল মণ্ডপগুলোতে। কিন্তু আবার রাতে নেমেছে বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.