Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

ষষ্ঠীতেই থমকে গড়িয়াহাট! দক্ষিণে পুজো দেখতে বেরিয়ে কোন পথ এড়াবেন, খোঁজ দিচ্ছে আনন্দবাজার অনলাইন

ষষ্ঠীর সন্ধ্যায় কলকাতার রাস্তায় রাস্তায় নেমেছে দর্শনার্থীদের ঢল। উত্তরে যখন ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে, দক্ষিণ কলকাতা তখন শুকনো। মণ্ডপ মণ্ডপে উপচে পড়ছে ভিড়। এর মধ্যেই কি ঠাকুর দেখতে বেরোলেন?

ষষ্ঠীর সন্ধ্যায় দক্ষিণের রাস্তায় রাস্তায় যানজট।

ষষ্ঠীর সন্ধ্যায় দক্ষিণের রাস্তায় রাস্তায় যানজট। —ফাইল চিত্র।

সৈকত দাস
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৯:৪০
Share: Save:

ষষ্ঠীর সন্ধ্যায় কলকাতার রাস্তায় রাস্তায় নেমেছে দর্শনার্থীদের ঢল। উত্তরে যখন ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে, দক্ষিণ কলকাতাতে শুরু হয়েছে হালকা বৃষ্টি। দক্ষিণের মণ্ডপ মণ্ডপে উপচে পড়ছে ভিড়। এর মধ্যেই কি ঠাকুর দেখতে বেরোলেন? কিংবা অন্য কোনও কাজে? আপনার জন্য দক্ষিণ কলকাতার গুরুত্বপূর্ণ রাস্তার ট্র্যাফিকের হালহকিকৎ নিয়ে হাজির আনন্দবাজার অনলাইন। দেখে নিন যানজট এড়াতে কোন কোন রাস্তায় যাবেন না। কোন রাস্তাগুলো ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে।

ষষ্ঠীর রাতে দক্ষিণের রাস্তার হালহকিকৎ।

ষষ্ঠীর রাতে দক্ষিণের রাস্তার হালহকিকৎ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বোধন শুরুর আগে একডালিয়া এভারগ্রিন থেকে দেশপ্রিয় পার্ক, মুদিয়ালি থেকে সুরুচি সঙ্ঘ— ঠাকুর ও মণ্ডপসজ্জা দেখতে দক্ষিণ কলকাতার মণ্ডপে মণ্ডপে ভিড় জমতে শুরু করেছে। এই মুহূর্তে রাসবিহারী অ্যাভিনিউ থেকে শরৎ বোস রোডের একাংশ বন্ধ হয়ে পড়েছে। দেশপ্রিয় পার্কে ঠাকুর দেখার ভিড়ে রাসবিহারী অ্যাভিনিউ, শ্যামাপ্রসাদ মুখার্জি রোডে প্রবল যানজট।

শেষ মুহূর্তে কেনাকাটা আর একডালিয়া এভারগ্রিন এবং অন্যান্য মণ্ডপে যাওয়ার ভিড়ে একাকার গড়িয়াহাট। এ ছাড়া, কালীঘাট টেম্পল রোড বন্ধ করে দেওয়া হয়েছে। লেক কালীবাড়ি, মুদিয়ালির পুজো দেখার ভিড়ে আটকে রয়েছে সাদার্ন অ্যাভিনিউয়ের রাস্তা। লেক গার্ডেন্স এলাকায় প্রবল যানজট বলে জানা যাচ্ছে।

টালিগঞ্জ ফাঁড়ি থেকে নিউ আলিপুর রাস্তাতে হালকা যানজট রয়েছে। যাদবপুর এলাকাতেও জ্যাম। প্রিন্স আনোয়ার শাহ রোড জুড়ে বার বার থমকাতে হচ্ছে চার চাকা ও দু’চাকার গাড়িকে। ইএম বাইপাসে খুব স্বাবাবিক রয়েছে যান চলাচল। এ ছাড়া বেহালা এবং ডায়মন্ড হারবার রোডে তেমন কোনও যানজটের খবর নেই।

এর মধ্যে ডিসিপি ট্র্যাফিক কলকাতার টুইটার হ্যান্ডল থেকে জানা যাচ্ছে, হাওড়া ব্রিজে একটি পথ দুর্ঘটনার জন্য যান চলাচল সাময়িক ভাবে বিঘ্নিত হয়েছে। তবে ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 south kolkata Durga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE