Advertisement
০৫ মে ২০২৪
ED Raids

কলকাতার বেশ কয়েকটি জায়গায় ফের অভিযানে ইডি, তল্লাশি চলছে এক ব্যবসায়ীর বাড়িতেও

ইডি সূত্রে খবর, যে মামলায় বৃহস্পতিবার কলকাতার একাধিক জায়গায় তদন্ত অভিযান চলছে, সেটি এই রাজ্যের নয়। দিল্লির একটি মামলার তদন্তের সূত্রেই হানা দিয়েছেন ইডি আধিকারিকেরা।

ED raids at various places of Kolkata on Thursday morning

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১০:৩১
Share: Save:

ফের কলকাতার একাধিক জায়গায় হানা দিল ইডি। বৃহস্পতিবার সকালে একাধিক দলে বিভক্ত হয়ে অভিযানে নামেন ইডি আধিকারিকেরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি সূত্রে খবর, বালিগঞ্জ, পার্ক স্ট্রিট-সহ শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু হয়েছে। বালিগঞ্জ সার্কুলার রোডে তল্লাশি চলছে এক ব্যবসায়ীর বাড়িতেও।

তবে ইডি সূত্রে খবর, যে মামলায় এই তদন্ত অভিযান চলছে, সেটি এই রাজ্যের নয়। দিল্লির একটি মামলার তদন্তের সূত্রেই এই হানা। ওই সূত্র মারফত আরও জানা গিয়েছে, পরিবহণ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত ওই ব্যবসায়ীর বিরুদ্ধে কিছু আর্থিক অনিয়ম সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে তল্লাশি চলছে। তল্লাশি চলছে মহেশ কেজরীওয়াল নামের এক ব্যবসায়ীর বাড়িতেও। ইডি সূত্রে খবর, এই ব্যবসায়ী কয়লার ব্যবসার সঙ্গে যুক্ত।

এর আগে নিয়োগ দুর্নীতি, শাহজাহান শেখের সঙ্গে সম্পর্কিত আমদানি-রফতানি সংক্রান্ত ব্যবসার মামলা, ১০০ দিনের কাজে দুর্নীতি মামলা-সহ একাধিক মামলায় কলকাতা এবং জেলায় তল্লাশি অভিযান চালিয়েছে ইডি। তবে এই মামলাগুলির সঙ্গে বৃহস্পতিবারের তল্লাশি অভিযানের কোনও সম্পর্ক নেই বলে ইডি সূত্র মারফত জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE