×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

কলকাতা

বছরখানেকের মধ্যেই বিজেপি যুব মোর্চার নেত্রী, কে এই পামেলা গোস্বামী?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪৮
রাজ্যে বিধানসভা নির্বাচন শিয়রে। তবে শাসক-বিরোধীর হেভিওয়েটদের লড়াইয়ের মাঝে আচমকাই শিরোনাম কেড়ে নিলেন বিজেপি যুব মোর্চার নেত্রী পামেলা গোস্বামী।

না! কোনও রাজনৈতিক কারণে নয়। কোকেন পাচারের অভিযোগে শুক্রবার নিউ আলিপুরে থেকে গ্রেফতার হয়েছেন পামেলা। গ্রেফতার তাঁর এক সঙ্গী প্রবীরকুমার দে-ও। কে এই পামেলা গোস্বামী?
Advertisement
রাজ্য রাজ্যনীতিতে অতি পরিচিত মুখ না হলেও গেরুয়া শিবিরে পামেলা একেবারে আনকোরা নন। বিজেপি সূত্রে খবর, ২০১৯ সালে দলে যোগ দিয়েছিলেন পামেলা। ওই বছর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাইয়ের সভার পর যে সাংবাদিক বৈঠক করেছিলেন রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ, সেই সভাতেই গেরুয়া শিবিরে নাম লেখান পামেলা।

পামেলার সঙ্গে বিজেপি-তে যোগ দিয়েছিলেন টলি-পাড়ার এক অভিনেত্রী রিমঝিম মিত্র। অভিনয়ের সঙ্গে মডেলিংও করেছেন পামেলা। অভিনেত্রী হিসাবে নন, বরং মডেল হিসাবেই তাঁকে চেনেন বলে জানিয়েছেন বিজেপি-র অনেকে।
Advertisement
ফেসবুক অ্যাকাউন্টে নিজের বয়স নিয়ে কিছুই খোলসা করেননি পামেলা। তবে সেখানে জানিয়েছেন, তাঁর জন্মদিন ১৪ মে। তবে নিউ আলিপুর থানা সূত্রে জানানো হয়েছে, পামেলার বয়স ২৩।

পামেলা যে শহরের একটি নামী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে পড়াশোনা করেছেন, তা-ও জানিয়েছেন ফেসবুকে।

বাংলা বা হিন্দির পাশাপাশি ফরাসি ভাষাতে স্বচ্ছন্দ পামেলা। এমনটাই লিখেছেন নিজের ফেসবুক প্রোফাইলে। সঙ্গে জানা গিয়েছে, তিনি এ শহরেরই মেয়ে।

বলিউডের ভক্ত পামেলা হলিউডি হরর মুভিতেও সমান আগ্রহী। ভালবাসেন গান শুনতে।

বিজেপি-তে যোগ দেওয়ার আগে বেশ কয়েক জায়গায় কর্মরত ছিলেন পামেলা। এয়ার ইন্ডিগো-য় প্রাক্তন বিমানসেবিকা হিসাবে কাজ করেছেন।

একটি বেসরকারি সংস্থার ইন্টেরিওর ডিজাইনার হিসাবে কাজের অভিজ্ঞতাও রয়েছে বলে জানিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইলে।

কলকাতার পাশাপাশি দিল্লি এবং পুণেতেও কাজের অভিজ্ঞতা রয়েছে বলে পামেলা দাবি করেছেন।

বেসরকারি সংস্থায় কাজের পর পামেলা কিছু দিন নিজের ব্যবসাও করেন বলে জানা যায়। এ শহরেরই একটি বেসরকারি সংস্থায় সেলস এবং মার্কেটিং বিভাগে ডিরেক্টর ছিলেন বলে তাঁর দাবি।

তাঁর ফেসবুক প্রোফাইল অনুযায়ী, ২০১৩ থেকে ’১৫ পর্যন্ত অভিনয়ও করেছেন পামেলা। যদিও সে সম্পর্কে বিশদে কোনও তথ্য দেননি তিনি।

বিমানসেবিকা থেকে অভিনয় বা কর্মজীবনের পর রাজনীতিতে আসা। তবে ’১৯-এ বিজেপি-তে যোগদানের পরের বছরই বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক হন তিনি।

বিজেপি-র বিভিন্ন অনুষ্ঠানে দলের প্রথমসারির নেতাদের সঙ্গেও দেখা গিয়েছে পামেলাকে।

রাজ্য রাজনীতির অতি পরিচিত মুখ না হলেও নেটমাধ্যমে যে পামেলা বেশ জনপ্রিয়, তা তাঁর ফলোয়ারের সংখ্যা দেখলেই বোঝা যায়। ফেসবুকে তাঁর ফলোয়ার-সংখ্যা ৩১ হাজারেরও বেশি।