Advertisement
০২ মার্চ ২০২৪
FIRE

শহর জুড়ে একের পর এক অগ্নিকাণ্ড, আগুন চিত্তরঞ্জন হাসপাতালেও

একই সঙ্গে শহরের তিনটি জায়গায় আগুন লেগেছে। তার মধ্যে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালও রয়েছে।

ট্রান্সফর্মার ফেটে তপসিয়ার বহুতলে ছড়িয়ে পড়ল আগুন। —নিজস্ব চিত্র।

ট্রান্সফর্মার ফেটে তপসিয়ার বহুতলে ছড়িয়ে পড়ল আগুন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১৩:১৩
Share: Save:

ফের আগুনের গ্রাসে শহর। একই সঙ্গে শহরের তিনটি জায়গায় আগুন লেগেছে। তার মধ্যে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালও রয়েছে। পাশাপাশি, তপসিয়ার একটি বহুতল এবং পোস্তার একটি বন্ধ দোকানে আগুন লেগেছে। দমকলের একাধিক ইঞ্জিন ঘটনাস্থলগুলিতে পৌঁছেছে। পোস্তায় আগুন নেভাতে যাওয়ার সময় দমকলের গাড়ির ধাক্কায় ফুটপাতবাসী এক মহিলা গুরুতর আহত হন। স্থানীয় সূত্রে খবর, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু ঘটে।

দমকল সূত্রে খবর, মঙ্গলবার সকালে হাজরার কাছে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের জেনেটিক ল্যাবরেটরিতে আগুন লাগে। আগুনের শিখা দেখেই আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। রোগীদের পরিবারের লোকজন চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। খবর পেয়েই দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ জানিয়েছে, বেলা সাড়ে ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

দমকল দফতর সূত্রে খবর, এ দিন দুপুর ১২ নাগাদ হঠাৎ ওই ল্যাবরেটরিতে আগুন দেখতে পান হাসপাতালের কর্মীরা। আগুন লাগার পরেই হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। জেনেটিক ল্যাবের এক কর্মী জানান, কোনও ভাবে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে ধোঁয়াও ছড়িয়ে পড়ে। দমকলে খবর দেওয়ার পর দু’টি ইঞ্জিন আসে।

ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন — ফিরে দেখা এই দিন

আরও পড়ুন: আট মাস ধরে খুনের ছক, সুপারি দু’ লাখ, নিউটাউন খুনে আটক সাত

অন্য দিকে, সকাল সাড়ে ১১টা নাগাদ তপসিয়ায় একটি বহুতলে আগুন লাগে। ওই বহুতলে অনেক অফিস রয়েছে বলে পুলিশ সূত্রে খবর। আগুন লাগার পরেই সেই সব অফিসের কর্মীরা তাড়াহুড়ো করে রাস্তায় নেমে আসেন। দমকল সূত্রে জানানো হয়েছে, বেলা সাড়ে ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, বিদ্যুতের কোনও ট্রান্সফরর্মার থেকে ওই আগুন লাগে। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে বহুতলে।

তপসিয়ায় যখন বহুতলে আগুন লেগেছে, ঠিক সেই সময়ে পোস্তার একটি বন্ধ দোকানে আগুন লাগে। হঠাৎ করেই ওই দোকানে আগুনের ফুলকি দেখতে পান স্থানীয় ব্যবসায়ীরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকল। এলাকাটি অত্যন্ত ঘিঞ্জি হওয়ায় দমকলের গাড়ি পৌঁছতে সমস্যা হয় বলে দমকল সূত্রে খবর। ওই আগুনও নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল কর্মীরা।

আরও পড়ুন: ‘আত্মঘাতী’ ছাত্রী, স্কুলের নামে নালিশ

কয়েক দিন আগেই চৌরঙ্গি এলাকার ‘দ্য ৪২’ নামের এক বহুতলে আগুন লাগে। তার কয়েক দিন আগে পার্ক স্ট্রিটের এপিজে হাউসেও একটি অফিসে আগুন লেগেছিল।

(কলকাতা শহরের রোজকার ঘটনার বাছাই করা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE