Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Buddhadeb Bhattacharjee

গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, শ্বাসকষ্টের সমস্যা বৃদ্ধি পাওয়ায় ভর্তি করানো হচ্ছে হাসপাতালে

শ্বাসকষ্টের সমস্যা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে ভর্তি করানো হচ্ছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএমের বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে। তাঁকে আইসিইউ-তে ভর্তি করানো হবে বলে জানা গিয়েছে।

File image of Foremer CM Buddhadeb Bhattacharjee

বুদ্ধদেব ভট্টাচার্য। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৫:৪৬
Share: Save:

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে। শ্বাসকষ্টের সমস্যাও বেড়েছে। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছেন। সূত্রের খবর, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হবে। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কম রয়েছে বলে জানা গিয়েছে। আপাতত তাঁকে হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করানো হবে বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন বুদ্ধদেব। শনিবার সকাল থেকেই তা আরও বৃদ্ধি পায়। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেন। সেই মতো পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাট থেকে একটি অ্যাম্বুল্যান্স বুদ্ধদেবকে নিয়ে আলিপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রওনা হয়। সূত্রের খবর, রাস্তায় বুদ্ধদেবের শারীরিক অবস্থা আরও অবনতি হয়। সে জন্য আলিপুরের বেসরকারি হাসপাতাল থেকে ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স পাঠানো হয়।

বুদ্ধদেবের সিওপিডির সমস্যা দীর্ঘ দিনের। ২০২১ সালে তিনি অতিমারি করোনাতেও আক্রান্ত হয়েছিলেন। ২০২১ সালের ১৮ মে করোনা আক্রান্ত হয়ে নিভৃতবাসে ছিলেন বুদ্ধদেব। শারীরিক অবস্থার অবনতি হলে সে বছর ২৫ মে তাঁকে আলিপুরের এই বেসরকারি হাসপাতালেই ভর্তি করানো হয়েছিল। ২০২১-এর ২ জুন আলিপুরের হাসপাতাল থেকে ছাড়া হয় বুদ্ধদেবকে। তার পর কিছু দিন সিআইটি রোডের একটি নার্সিংহোমে ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE