Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: মার্চের প্রথম রবিবার থেকে মেট্রোয় নতুন সুবিধা, যোগ হল আরও আটটি ট্রেন

রাত সাড়ে দশটা পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা। আগামী ৬ মার্চ থেকে রবিবারগুলোর জন্য আরও সুবিধা যোগ করলেন মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার মোট ১২৮টি মেট্রো চলবে।

রবিবার মোট ১২৮টি মেট্রো চলবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২৫
Share: Save:

সকাল ১০টা থেকে নয়, এ বার রবিবার সকাল ৯টায় মিলবে প্রথম মেট্রো। আগামী ৬ মার্চ থেকে চালু হচ্ছে এই পরিষেবা। সোমবার কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, যাত্রীদের সুবিধার্থে আগামী রবিবার থেকে আরও আটটি ট্রেন যোগ করা হচ্ছে। আগের রবিবারগুলিতে সর্বমোট ১২০টি ট্রেন যাতায়াত করত। ৬ মার্চ থেকে তা বাড়িয়ে করা হচ্ছে ১২৮টি। কবি সুভাষ ও দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনের মধ্যে চলবে মোট ১২৪টি ট্রেন। বাকি চারটির শেষ গন্তব্য হবে দমদম স্টেশন।

আগামী ৬ মার্চ থেকে প্রতি রবিবার কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৯টায়। পাশাপাশি, রবিবারে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। একই ভাবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরমুখী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। রবিবারের রাতগুলিতে সাড়ে দশটা পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা।

পাশাপাশি, করোনা পরিস্থিতিতে যাত্রীদের শারীরিক দূরত্ববিধি মেনে চলা এবং মুখে মাস্ক ব্যবহার করার আবেদন জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro Rail Metro Services Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE