Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta University

CU: পিছিয়ে গেল কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের পরীক্ষা, বিপাকে পড়ুয়ারা

ইদের পর হুল দিবসের জন্য স্নাতক স্তরের পরীক্ষা পিছিয়ে দিল কলকাতা বিশ্ববিদ্যালয়। স্নাতকোত্তরে ভর্তি হতে সমস্যা হতে পারে। ক্ষুব্ধ পরীক্ষার্থীরা।

পিছিয়ে গেল স্নাতক স্তরের পরীক্ষা।

পিছিয়ে গেল স্নাতক স্তরের পরীক্ষা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৮:১৬
Share: Save:

আবার স্নাতক স্তরের পরীক্ষা পিছিয়ে গেল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। এ বার হুল দিবসের জন্য। ৩০ জুনের পরীক্ষাটি হবে ৪ অগস্ট। এর ফলে স্নাতকোত্তরে ভর্তি হওয়া নিয়ে তৈরি হতে পারে সমস্যা। স্বাভাবিক কারণেই বিপাকে পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার হওয়ার কথা ছিল স্নাতক স্তরের পরীক্ষা। ২৪ ঘণ্টা আগে বিজ্ঞপ্তি জারি করল কলকাতা বিশ্ববিদ্যালয়। এই নির্দেশের জেরে ক্ষুব্ধ পরীক্ষার্থীরা। বৃহস্পতিবার স্নাতকোত্তর স্তরের পরীক্ষাও পিছিয়ে দেওয়া হয়েছে।

বহু বিশ্ববিদ্যালয়, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে জুলাইয়ের শেষে বা অগস্টের শুরুতে স্নাতকোত্তরের পঠনপাঠন শুরু হচ্ছে। যেমন আইআইটি বম্বেতে ক্লাস শুরু হবে ২৭ জুলাই। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স (আইআইএসসি), আইআইটি গুয়াহাটিতে পড়ুয়াদের রিপোর্টিং করার তারিখ ১ অগস্ট।

এদিকে কলকাতা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শেষ হচ্ছে ৪ অগস্ট। কবে পরীক্ষার ফল বেরোবে, সেই নিয়ে সংশয়ে শিক্ষকরাও। এই নিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে জবাব মেলেনি। এর আগে ইদের কারণে কলকাতা বিশ্ববিদ্যালয়ে ৯, ১১, ১২ জুলাইয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। সেগুলি হবে যথাক্রমে ১, ২ এবং ৩ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta University Exam Graduation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE