Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jadavpur University

তিন মিছিলে অবরুদ্ধ যাদবপুর থানার মোড়, বিক্ষোভকারী পড়ুয়াদের সঙ্গে বচসা নিত্যযাত্রীদের

যাদবপুরকাণ্ডের প্রতিবাদে রাস্তা অবরোধের জেরে তীব্র যানজট। ব্যস্ত সময়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ল গোটা রাস্তা। এই পরিস্থিতিতে অবরোধকারীদের সঙ্গে বচসায় জড়ালেন পথচারীরা।

ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৯:২৫
Share: Save:

যাদবপুরকাণ্ডের প্রতিবাদে রাস্তা অবরোধের জেরে তীব্র যানজট। ব্যস্ত সময়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ল গোটা রাস্তা। এই পরিস্থিতিতে অবরোধকারীদের সঙ্গে বচসায় জড়ালেন পথচারীরা। পুলিশ-প্রশাসনের তরফে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তোলার চেষ্টা চলছে।

শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন, নাগরিক সমাজ এবং রূপান্তরকামীদের মিছিল বেরিয়েছিল। সন্ধ্যায় ওই তিনটি মিছিলই যাদবপুর থানার মোড়ে এসে পৌঁছয়। সেখানে বিক্ষোভকারীদের অনেকেই রাস্তায় বসে পড়ে স্লোগান দেওয়া শুরু করেন। তিন মিছিলের জেরে চারদিক অবরুদ্ধ হয়ে ব্যাহত হয় যান চলাচল। স্থানীয় সূ্ত্রে খবর, দীর্ঘ ক্ষণ পথ আটকে বিক্ষোভ চলায় ঢাকুরিয়া পর্যন্ত যানজট তৈরি হয়। এর জেরে ক্ষুব্ধ হন নিত্যযাত্রীরা। অফিস থেকে বাড়ি ফেরার পথে যানজটের জেরে নাকানিচোবানি খেতে হয় তাঁদের। অভিযোগ, অ্যাম্বুল্যান্সের মতো গাড়িও ছাড়তে রাজি হননি অবরোধকারীরা। এর পরেই বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী পড়ুয়াদের সঙ্গে বচসায় জড়িয়েও পড়েন নিত্যযাত্রী এবং পথচারীরা।

পরে অবশ্য পুলিশের হস্তক্ষেপে খোলা হয় অবরুদ্ধ হয়ে থাকা রাস্তার কিছু অংশ। ঢাকুরিয়ার দিক থেকে যাদবপুরের দিকে যাওয়া গাড়িগুলিকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। ইএম বাইপাস থেকে প্রিন্স আনওয়ার শাহ রোডের দিকে যাওয়া গাড়িগুলিকেও একে একে ছাড়া হচ্ছে। তবে অবরোধমুক্ত নয় ওই এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Road blockade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE