Advertisement
২৭ এপ্রিল ২০২৪
gold

Gold: ৬৮ লক্ষের সোনা-সহ গ্রেফতার পাচারকারী

তদন্তে জানা গিয়েছে, হাফিজুল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার বাসিন্দা। দীর্ঘ দিন ধরেই তার উপরে নজর রাখছিলেন তদন্তকারীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ০৫:০৯
Share: Save:

পরিকল্পনা ছিল, অফিসযাত্রী সেজে সোনার বিস্কুট পাচার করার। কিন্তু সেই খবর আগেই পৌঁছে যায় কলকাতা পুলিশের এসটিএফের (স্পেশ্যাল টাস্ক ফোর্স) কাছে। গোপন সূত্রে পাওয়া সেই খবরের ভিত্তিতে শনিবার রাতে পার্ক স্ট্রিট থেকে এক জনকে গ্রেফতার করলেন এসটিএফের অফিসারেরা। ধৃতের নাম হাফিজুল শেখ (৫৩)। তার কাছ থেকে ৬৮ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে।

তদন্তে জানা গিয়েছে, হাফিজুল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার বাসিন্দা। দীর্ঘ দিন ধরেই তার উপরে নজর রাখছিলেন তদন্তকারীরা। সোনা পাচারের কাজে মাঝেমধ্যেই কলকাতায় ঘুরে বেড়াত হাফিজুল। একাধিক বার পার্ক স্ট্রিটে এসে সোনার বিস্কুট পাচার করেছে সে। শনিবার গোপন সূত্রে খবর মেলে, হাফিজুল ফের পার্ক স্ট্রিটে আসছে। সঙ্গে সঙ্গেই তাকে গ্রেফতার করতে শুরু হয়ে যায় প্রস্তুতি। আগে থেকেই বাহিনী মোতায়েন করা হয় পার্ক স্ট্রিট এলাকায়। ছিল সাদা পোশাকের পুলিশও। ওই রাতে হাফিজুল পার্ক স্ট্রিট দিয়ে যাওয়ার সময়েই তাকে ঘিরে ধরেন এসটিএফের গোয়েন্দারা। শুরু হয় জিজ্ঞাসাবাদ। জেরায় অসংলগ্ন কথা বলতে থাকে হাফিজুল। তার ব্যাগে তল্লাশি চালাতেই পাওয়া যায় ১২টি সোনার বিস্কুট। এর পরেই হাফিজুলকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ওই সোনার বাজারমূল্য প্রায় ৬৮,১১,০০০ টাকা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিস্কুটগুলি হাফিজুল পাচারের উদ্দেশ্যেই নিয়ে যাচ্ছিল। কার কাছে সেগুলি পৌঁছে দেওয়া হত, তা জানতে তাকে জেরা করা হচ্ছে। এই চক্রে আরও বেশ কয়েক জন যুক্ত বলেই মনে করছেন গোয়েন্দারা। হাফিজুলকে নিজেদের হেফাজতে নিয়ে বাকিদের নাগাল পেতে চাইছেন তাঁরা।

দিনকয়েক আগে ভারত-বাংলাদেশের ঘোজাডাঙা সীমান্ত থেকে সোনার বিস্কুটের এক পাচারকারীকে গ্রেফতার করে বিএসএফ। তার সঙ্গে হাফিজুলের যোগ আছে কি না, তা-ও খতিয়ে দেখা হবে বলে পুলিশ জানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE