Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

জেলার ১০ জায়গার ভোটে কলকাতা পুলিশ

কলকাতা পুলিশের সব চেয়ে বেশি বাহিনী যাচ্ছে পূর্ব মেদিনীপুর এবং হুগলি (গ্রামীণ) এলাকায়। ওই দু’জায়গায় দু’হাজার করে পুলিশকর্মী পাঠানো হচ্ছে।

An image of Kolkata Police

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৭:৩৬
Share: Save:

আসন্ন পঞ্চায়েত ভোটে ১০টি জায়গায় নির্বাচনের দায়িত্ব থাকছে কলকাতা পুলিশের বাহিনীর উপরে। লালবাজার সূত্রের খবর, কলকাতা পুলিশে কর্মরত ১২ হাজার কর্মী ও অফিসারকে ওই দশটি জায়গায় ভাগ করে পাঠানো হচ্ছে। প্রত্যেক পুলিশ জেলায় বাহিনীর হয়ে সমন্বয়ের দায়িত্বে থাকছেন এক জন করে সহকারী নগরপাল (অ্যাসিস্ট্যান্ট কমিশনার)। তাঁকে সাহায্য করবেন এক জন করে ইনস্পেক্টর।প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, কাল, বৃহস্পতিবারই এই বাহিনী জেলার উদ্দেশে রওনা দেবে। সে দিন দশটি পৃথক জায়গায় তারা জমায়েত করবে। সেখান থেকে যাবে ভোটের ডিউটিতে।

কলকাতা পুলিশের সব চেয়ে বেশি বাহিনী যাচ্ছে পূর্ব মেদিনীপুর এবং হুগলি (গ্রামীণ) এলাকায়। ওই দু’জায়গায় দু’হাজার করে পুলিশকর্মী পাঠানো হচ্ছে। এ ছাড়া, লালবাজারের বাহিনী পূর্ব বর্ধমান ও হাওড়া (গ্রামীণ) এলাকা ছাড়াও যাচ্ছে বসিরহাট পুলিশ জেলা, বারুইপুর পুলিশ জেলা, ডায়মন্ড হারবার পুলিশ জেলা, সুন্দরবন পুলিশ জেলা, কৃষ্ণনগর পুলিশ জে‌লা ও রানাঘাট পুলিশ জেলায়। তবে এত সংখ্যক পুলিশকর্মী ভোটের ডিউটিতে গেলে শহরের নিরাপত্তা ব্যবস্থা যাতে বিঘ্নিত না হয়, তার জন্য থানাগুলিকে সতর্ক থাকতে বলা হয়েছে। একই সঙ্গে ট্র্যাফিক পুলিশের বিভিন্ন গার্ডের বেশির ভাগ কর্মীকেই তুলে নেওয়া হয়েছে ভোটের কাজের জন্য। লালবাজারের এক পুলিশ আধিকারিক জানান, আগামী ক’দিন শহরের ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ ভাবে চালানোর জন্য সিভিক ভলান্টিয়ারদের উপরে নির্ভর করতে হবে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, কলকাতা পুলিশের লেদার কমপ্লেক্স থানা এলাকারভাঙড় বিধানসভা কেন্দ্রের বামনঘাটা, বেওতা ১ এবং ২ ও তারদহ—এই চারটি গ্রাম পঞ্চায়েতের ৪১টি ভোটগ্রহণ কেন্দ্রের ৭৩টি বুথে এ বার পঞ্চায়েত ভোট হওয়ার কথা রয়েছে। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে,ওই এলাকাগুলির জন্য দু’কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তাদের সঙ্গে থাকবে কলকাতা পুলিশের বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE