Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Airline

Kolkata Airport: বাংলায় আসতে গেলে দেখাতে হবে কোভিডের দু’টি টিকার শংসাপত্র, অথবা নেগেটিভ রিপোর্ট

উৎসবের মরসুমের পর রাজ্যে সামান্য হলেও বেড়েছে করোনা সংক্রমণ। কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলায় সংক্রমণ রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১৮:৪৬
Share: Save:

বাংলায় আসা যাত্রীদের উড়ানের সময় দেখাতে হবে শেষ ৭২ ঘণ্টার মধ্যে করা কোভিড আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট অথবা তাঁদের দু’টি টিকা নেওয়ার শংসাপত্র থাকতে হবে। রাজ্য সরকার এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছে। সোমবার থেকেই যে নির্দেশিকা কার্যকর হয়েছে বলে কলকাতা বিমাবন্দর কর্তৃপক্ষের তরফে টুইটে জানানো হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে, নাগপুর, পুণে ও আমদাবাদে সপ্তাহে তিন দিনের বেশি উড়ান যাতায়াত করবে না। এ বিষয়ে আরও তথ্য পেতে সংশ্লিষ্ট উড়ান সংস্থার সঙ্গে যোগাযোগ করার কথাও বলা হয়েছে এয়ারপোর্টের তরফে জারি করা নির্দেশিকায়।

উৎসবের মরসুমের পর রাজ্যে সামান্য হলেও বেড়েছে করোনা সংক্রমণ। কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলায় সংক্রমণ রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি। দুর্গাপুজোর সময় যে ভাবে সারা দেশ থেকে রাজ্যে, নিজের বাড়িতে ফেরার হিড়িক পড়েছিল, আগামী কালীপুজো বা ভাইফোঁটাতেও সেই ধারা বজায় থাকবে। সারা দেশ থেকে বিভিন্ন মানুষ রাজ্যে ফিরবেন। সেই কারণে সংক্রমণ যাতে আরও না বাড়ে, সে দিকে খেয়াল রাখতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airline Kolkata Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE