Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
IT raid

কলকাতাতেও আয়কর হানা, কংগ্রেস নেতার মতো মদকাণ্ডেই অভিযান প্রাক্তন আইএফএ কর্তার বাড়িতে?

আয়কর দফতর সূত্রে খবর, ঢাকুরিয়ায় এক প্রাক্তন আইএফএ কর্তার বাড়িতে তল্লাশি অভিযান চলছে। তবে ওড়িশা ও ঝা়ড়খণ্ডের মতো শহরেও মদকাণ্ডেই এই অভিযান কি না, তা এখনও স্পষ্ট নয়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১১:৪৯
Share: Save:

ওড়িশা ও ঝাড়খণ্ডের একাধিক জায়গায় আয়কর হানা দেশ জুড়ে তোলপাড় ফেলে দিয়েছে। তল্লাশি অভিযানে উদ্ধার হওয়া টাকার পরিমাণ বাড়তে বাড়তে ছাড়িয়ে গিয়েছে ৩৫০ কোটি। এর মধ্যে ঝাড়খণ্ডের কংগ্রেসের রাজ্যসভা সাংসদের বাড়ি থেকেই মিলেছে ২০০ কোটির বেশি! এ সবের মধ্যে কলকাতাতেও তল্লাশি অভিযান চালাল আয়কর দফতর।

আয়কর দফতর সূত্রে খবর, ঢাকুরিয়ায় এক প্রাক্তন আইএফএ কর্তার বাড়িতে তল্লাশি অভিযান চলছে। তবে ওড়িশা ও ঝা়ড়খণ্ডের মতো শহরেও মদকাণ্ডেই এই অভিযান কি না, তা এখনও স্পষ্ট নয়। এ ব্যাপারে আয়কর দফতরের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

ওড়িশার একটি বড় মদ কারখানা থেকে প্রথমে প্রায় ৩০০ কোটি টাকা উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকরা। সেই অর্থের উৎস সন্ধান করার সময় তদন্তকারীদের হাতে কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর নাম উঠে আসে। তার পরই তাঁর বাড়িতে তল্লাশিতে যান আয়কর দফতরের আধিকারিকেরা। শনিবার রাঁচীতে তাঁর বাড়ি-সহ একাধিক জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। কংগ্রেস সাংসদের বাড়ি থেকে তিন ব্যাগ ভর্তি টাকা উদ্ধার হয়েছে। এ ছাড়াও মদ কারখানার এক শীর্ষ কর্তা বান্টি সাহুর বাড়ি থেকে টাকাভর্তি প্রায় ১৯টি ব্যাগ উদ্ধার হয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর। সোমবার সকালে শেষ পাওয়া খবর, এখনও টাকার গুনতি চলছে। উদ্ধার হওয়া টাকার পরিমাণ ক্রমেই বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE