Advertisement
২৩ মে ২০২৪
Jadavpur University

Samantak Das: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাসের অস্বাভাবিক মৃত্যু

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য স্যমন্তক দাসের মৃত্যু হয় বুধবার দুপুরে। বয়স হয়েছিল ৫৭।

স্যমন্তক দাস।

স্যমন্তক দাস। ছবি: নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৬:৫১
Share: Save:

অস্বাভাবিক মৃত্যু হল যাদবপুব বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাসের। বুধবার দুপুরে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয়েছে স্যমন্তকবাবুকে। বয়স হয়েছিল ৫৭।

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, বুধবার অফিসে ছিলেন না স্যমন্তকবাবু। হঠাৎ খবর আসে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। এর কিছু ক্ষণ পরেই মৃত্যুসংবাদ পৌঁছয় তাঁর কর্মক্ষেত্রে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে লেখাপড়া। তার পর দীর্ঘ দিন পড়িয়েছেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগে। ২০০৫ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগে যোগ দেন। ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ছিলেন বিভাগীয় প্রধান। বিশ্ববিদ্যালয়ের ‘রবীন্দ্রচর্চা কেন্দ্র’ ও ‘স্কুল অব কালচারাল টেক্সট অ্যান্ড রেকর্ডস’-এর প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন। গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের দায়িত্ব সামলাচ্ছিলেন স্যমন্তকবাবু।

রিজেন্ট পার্ক থানা এলাকার রানিকুঠিতে বাড়ি স্যমন্তকবাবুর। পুলিশ সূত্রের খবর, বাড়িতেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। তার পরেই অধ্যাপককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনার খবর পেয়ে বাঙুর হাসপাতালে যান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস। সেখান থেকে আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছেন, বুধবার স্যমন্তকবাবুকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়ার জন্য গাড়ি যায় বাড়িতে। অনেক ক্ষণ সাড়া না পাওয়ায় ঘরে যান গাড়িচালক। এর পর ঘরের দরজা ভেঙে সহ-উপাচার্যকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, মৃত্যু প্রকৃত কারণ জানতে দেহের ময়নাতদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE