Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bowbazar

বৌবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে কাজ হবে বুধবার, সরানো হল ৪৫ জন বাসিন্দাকে

সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে তাই আগেভাগেই বৌবাজারের বেশ কয়েকটি বাড়ির বাসিন্দাকে অন্যত্র সরানোর বন্দোবস্ত করল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন (কেএমআরসিএল)।

Picture of Mreto work in Bowbazar

বৌবাজারের দুর্গাপিতুরি লেনের কাছে হবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০৮
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জেরে বার বার বিপর্যয়ের সাক্ষী থেকেছে বৌবাজার। বুধবার থেকে আবার মেট্রোর সুড়ঙ্গে কাজ শুরু হবে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে তাই আগেভাগেই বৌবাজারের বেশ কয়েকটি বাড়ির বাসিন্দাকে অন্যত্র সরানোর বন্দোবস্ত করল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন (কেএমআরসিএল)। মঙ্গলবার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানিয়েছেন কেএমআরসিএল কর্তৃপক্ষ।

কেএমআরসিএল সূত্রে খবর, বুধবার থেকে দুর্গা পিতুরি লেনের কাছে মেট্রোর যে সুরঙ্গ রয়েছে, তাতে গুরুত্বপূর্ণ কাজ শুরু করা হবে। সে জন্য ওই এলাকার ৩টি বাড়ির মোট ৪৫ জন বাসিন্দাকে শহরে দু’টি হোটেলে নিয়ে রাখার ব্যবস্থা করেছে কেএমআরসিএল। মেট্রোর সুরক্ষাবিধি মেনেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারা।

বৌবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য সুরঙ্গ খোঁড়ার সময় বার বার বিপর্যয় ঘটেছে। প্রথম বার ২০১৯ সালের ৩১ অগস্ট দুর্গা পিতুরি লেন এলাকার বহু বাড়িতে ফাটল ধরা পড়ে। ওই বিপর্যয়েই বৌবাজারের সব চেয়ে বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। গত বছরের মে মাসে ঘটে দ্বিতীয় বিপর্যয়। এর পর অক্টোবরে আবার ওই এলাকার বহু বাড়িতে ফাটল দেখা যায়।

কেএমআরসিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, দুর্গা পিতুরি লেনের কাছে মেট্রোর সুড়ঙ্গে বেস স্ল্যাবের কাজ শেষ হয়ে গেলে আবার ওই বাসিন্দাদের নিজেদের বাড়িতে ফিরিয়ে আনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bowbazar KMRCL East-West Metro metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE