Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cyber Fraud

সাইবার প্রতারণায় গায়েব কোটি টাকারও বেশি, ধৃত দুই

টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে লগ্নির টোপ দিয়ে এক ব্যক্তির থেকে কোটি টাকারও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই অভিযুক্তকে গ্রেফতার করল কলকাতার সাইবার ক্রাইম থানার পুলিশ।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ০৫:১৩
Share: Save:

একটি মার্কিন শেয়ার সংস্থার কর্মী বলে পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগ উঠল। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে লগ্নির টোপ দিয়ে এক ব্যক্তির থেকে কোটি টাকারও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই অভিযুক্তকে গ্রেফতার করল কলকাতার সাইবার ক্রাইম
থানার পুলিশ। বৃহস্পতিবার ভোপাল থেকে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের নাম অঙ্কিত পরাশর এবং অঙ্কিত জৈন। দু’জনেই ভোপালের বাসিন্দা। ধৃতদের ট্রানজ়িট রিমান্ডে এনে রবিবার ব্যাঙ্কশাল আদালতে হাজির করা হয়। বিচারক তাদের ২০ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রের খবর, এর আগেও সাইবার প্রতারণার অভিযোগে দিল্লির রোহিণী কোর্টের মামলায় এই দুই অভিযুক্ত জেল খেটেছে। অভিযোগ, একটি মার্কিন শেয়ার সংস্থার কর্মী সেজে টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে সেই সংস্থায় অর্থ লগ্নির টোপ দেয় সাইবার প্রতারকেরা। সেই ফাঁদে পা দিয়ে গড়িয়াহাটের এক ব্যক্তি ১ কোটি ৭৮ লক্ষ ৩৭ হাজার টাকা খোয়ান। প্রতারিত ব্যক্তির বিশ্বাস অর্জনের জন্য সংস্থার ভুয়ো নথি দেখায় অভিযুক্তেরা। গত ফেব্রুয়ারিতে অভিযোগ পেয়ে তদন্তে নেমে পুলিশ ভোপাল থেকে প্রথমে গ্রেফতার করে অঙ্কিত পরাশরকে। তাকে জেরা করে উঠে আসে অঙ্কিত জৈনের নাম।

পুলিশি তদন্তে জানা গিয়েছে, প্রতারণার টাকা ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে। তার মধ্যে
অঙ্কিত পরাশরের অ্যাকাউন্টে ঢুকেছে ৬৫ লক্ষ টাকা। এ ছাড়া, হরিয়ানার পানিপথের একটি অ্যাকাউন্টে ঢুকেছে ৫৫ লক্ষ টাকা। অঙ্কিত পরাশরের কাছ থেকে বেশ কয়েকটি মোবাইল, বৈদ্যুতিন যন্ত্রপাতি উদ্ধার করেছেন তদন্তকারীরা। যে মোবাইলটি ব্যবহার করে
প্রতারণা করা হয়েছে, সেটি মিলেছে অঙ্কিত জৈনের কাছ থেকে। সেই মোবাইল ছাড়াও প্রচুর সিম কার্ড, চেক বই বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই সাইবার প্রতারণার সঙ্গে আরও কেউ জড়িত কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE