Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Metro

মাইকেলনগর মেট্রো স্টেশন তৈরির কাজ শুরু

নোয়াপাড়া-বিমানবন্দর-বারাসত মেট্রোপথের বিমানবন্দর থেকে বারাসত পর্যন্ত অংশ মাটির নীচে। নোয়াপাড়া থেকে বিমানবন্দর পর্যন্ত অংশের কাজ অনেকটা এগিয়েছে।

Kolkata Metro

মাইকেলনগরে ১২ নম্বর জাতীয় সড়কে বাঁকড়া মোড় সংলগ্ন এলাকায় নির্মাণকাজ শুরু হয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ০৮:২৭
Share: Save:

নোয়াপাড়া-বিমানবন্দর-বারাসত মেট্রো প্রকল্পে মাইকেলনগর স্টেশন নির্মাণের কাজ শুরু করলেন কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। ভূগর্ভস্থ ওই স্টেশন তৈরির জন্য সম্প্রতি তিন দিকের ডায়াফ্রাম ওয়াল তৈরির কাজ শুরু হয়েছে।

উল্লেখ্য, মাটির নীচে মেট্রো স্টেশন তৈরির সময়ে আধুনিক প্রযুক্তি অনুযায়ী তা উপর থেকে নীচের দিকে, অর্থাৎ ‘টপ ডাউন’ পদ্ধতিতে করা হয়। এই কাজের সময়ে চার পাশের মাটিতে যাতে ধস না নামে, তার জন্য কংক্রিটের ডায়াফ্রাম ওয়াল তৈরি করতে হয়। মাইকেলনগরে ১২ নম্বর জাতীয় সড়কে বাঁকড়া মোড় সংলগ্ন এলাকায় ওই নির্মাণকাজ শুরু হয়েছে। মেট্রো স্টেশনে সুড়ঙ্গের প্রবেশপথের অংশে ওই দেওয়াল তৈরি করা হচ্ছে।

নোয়াপাড়া-বিমানবন্দর-বারাসত মেট্রোপথের বিমানবন্দর থেকে বারাসত পর্যন্ত অংশ মাটির নীচে। নোয়াপাড়া থেকে বিমানবন্দর পর্যন্ত অংশের কাজ অনেকটা এগিয়েছে। চলতি বছরের মধ্যে ওই কাজ সম্পূর্ণ হওয়ার কথা। দ্রুত ওই অংশে পরিষেবা শুরু করার চেষ্টা চালাচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro KMRCL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE