Advertisement
২৩ মে ২০২৪

COVID-19 vaccination: বুধবারও চলবে কোভিশিল্ড-টিকাকরণ, বিজ্ঞপ্তি দিয়ে জানাল কলকাতা পুরসভা

নতুন বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা হয়েছে, বুধবার কলকাতা পুরসভার সব কেন্দ্রেই কোভ্যাক্সিন ও কোভিশিল্ড টিকা দেওয়া হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ০১:৫৭
Share: Save:

বুধবারও চলবে কোভিশিল্ড-টিকাকরণ। মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছে কলকাতা পুরসভা। মঙ্গলবার সকালেই তারা বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, বুধবার থেকে কলকাতা পুরসভার সমস্ত কেন্দ্রে কোভিশিল্ড-টিকাকরণ বন্ধ থাকবে। কিন্তু, পরিস্থিতি বদল হওয়ায় রাতেই নতুন করে বিজ্ঞপ্তি জারি করেন পুরসভার স্বাস্থ্য বিষয়ক আধিকারিক। নতুন বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা হয়েছে, বুধবার কলকাতা পুরসভার সব কেন্দ্রেই কোভ্যাক্সিন ও কোভিশিল্ড টিকা দেওয়া হবে।

গত সপ্তাহের শেষ ভাগ থেকে কলকাতা পুরসভায় কোভিশিল্ডে সংখ্যা কমতে শুরু করে। যার প্রভাব পড়েছিল টিকা কেন্দ্রগুলিতে। গত শুক্রবার থেকেই কলকাতা পুরসভায় কোভিশিল্ডের প্রথম ও দ্বিতীয় টিকা দেওয়ার কাজ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল। শনিবার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, হাতে পর্যাপ্ত পরিমাণ কোভিশিল্ডের টিকা না থাকায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু শনিবার রাতে ফের কোভিশিল্ড এলে সোমবার থেকে টিকা দেওয়ার কাজ শুরু হয়। তবে সোমবার জানিয়ে দেওয়া হয়, মঙ্গলবার বন্ধ রাখা হবে কোভিশিল্ডের প্রথম ও দ্বিতীয় টিকা দেওয়ার কাজ। পরে যদিও ঠিক হয় মঙ্গলবার কোভিশিল্ড দেওয়া হবে। জানানো হয়, বুধবার থেকে বন্ধ থাকবে কোভিশিল্ড দেওয়ার কাজ। কিন্তু, রাতে সিদ্ধান্ত বদল করে বুধবারও কোভিশিল্ডের জোড়া টিকা দেওয়ার কাজ চলবে বলে জানায় পুরসভা।

কলকাতা পুরসভার এক আধিকারিকের কথায়, ‘‘আমাদের হাতে পরিমাণ মতো টিকা নেই। তাই আগে থেকে কিছুই বলা যাচ্ছে না। বার বার বিজ্ঞপ্তি দিয়ে প্রশাসনিক সিদ্ধান্ত জানাতে হচ্ছে। কোভিশিল্ডের জোগান পর্যাপ্ত হলেই একমাত্র এই সঙ্কট কাটিয়ে ওঠা সম্ভব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE