Advertisement
০৭ মে ২০২৪
Garden Reach Building Collapse

রদবদলের পরেই বিল্ডিং বিভাগের আধিকারিকদের জন্য নতুন নির্দেশিকা জারি করল কলকাতা পুরসভা

রবিবার গভীর রাতে গার্ডেনরিচ এলাকায় নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়ার পর শহরে বেআইনি নির্মাণ নিয়ে কলকাতা পুরসভার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ উঠেছে।

গার্ডেনরিচ দুর্ঘটনাস্থলে চলছে এনডিআরএফ-এর উদ্ধারকাজ।

গার্ডেনরিচ দুর্ঘটনাস্থলে চলছে এনডিআরএফ-এর উদ্ধারকাজ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২৩:৩৩
Share: Save:

গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে সমালোচনার মুখে পড়ে মঙ্গলবারই বিল্ডিং বিভাগে রদবদল ঘটিয়েছে কলকাতা পুরসভা। এ দিই ফের নতুন নির্দেশিকা জারি করা হল পুরসভার তরফ থেকে। এই নির্দেশিকা ওই বিভাগেরই আধিকারিকদের জন্যই।

মঙ্গলবার রাতে প্রকাশিত ওই নির্দেশিকায় বলা হয়েছে, বিল্ডিং বিভাগের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়াররা এখন থেকে তাঁদের কর্মদিবসের প্রথমার্ধে নিজ নিজ ওয়ার্ডে ঘুরবেন এবং কোথায় কোথায় বেআইনি নির্মাণ হচ্ছে তা খতিয়ে দেখবেন। তার পর নিজেদের পর্যবেক্ষণ অনুযায়ী রিপোর্ট তৈরি করে বরোতে জমা দেবেন। দ্বিতীয়ার্ধে তাঁরা কলকাতা পুরসভায় ফিরে এসে নথিপত্র সংক্রান্ত কাজ করবেন। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়াররা ওয়ার্ডে ঘুরে ঘুরে প্রতি দিন এই কাজ করছেন কি না তার উপর নজরদারি করবেন এগজিকিউটিভ ইঞ্জিনিয়াররা।

রবিবার গভীর রাতে গার্ডেনরিচ এলাকায় নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়ার পর শহরে বেআইনি নির্মাণ নিয়ে কলকাতা পুরসভার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ উঠেছে। সোমবার ১৫ নম্বর বরো এবং ১৩৪ নম্বর ওয়ার্ডের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে শোকজ় করে পুরসভার বিল্ডিং বিভাগ। ৪৮ ঘণ্টার মধ্যে তাঁদের জবাব দিতে বলা হয়েছে। মঙ্গলবার পুরসভার বিল্ডিং বিভাগেও ব্যাপক রদবদল ঘটেছে। বিল্ডিং বিভাগের এক জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ও তিন জন সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে বিল্ডিং বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে অন্য বিভাগে পাঠানো হয়েছে। বিল্ডিং বিভাগের মোট চার জনকে বদলি করে দেওয়া হয়েছে। অন্য বিভাগ থেকে বিল্ডিং বিভাগে আনা হয়েছে নতুন চার জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Garden Reach Kolkata Municpal Corporation KMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE