Advertisement
১১ মে ২০২৪
lata mangeshkar

লতা এবং সন্ধ্যার নামে শহরের রাস্তার নামকরণের ভাবনা কলকাতা পুরসভার

এই মর্মে কলকাতা পুরসভার আগামী অধিবেশনে প্রস্তাব আনতে চলেছেন কলকাতা পুরসভার ১৩ নম্বর বোরো কমিটির চেয়ারম্যান রত্না শূর।

 শহরের কোন রাস্তার নামকরণ দুই সঙ্গীত তারকার নামে করা যায়,  কমিটি এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

শহরের কোন রাস্তার নামকরণ দুই সঙ্গীত তারকার নামে করা যায়, কমিটি এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩২
Share: Save:

সদ্য প্রয়াত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর এবং সন্ধ্যা মুখোপাধ্যায়ের নামে শহরের রাস্তার নামকরণের ভাবনা শুরু হয়েছে কলকাতা পুরসভার অন্দরে। এই মর্মে কলকাতা পুরসভার আগামী অধিবেশনে প্রস্তাব আনতে চলেছেন কলকাতা পুরসভার ১৩ নম্বর বোরো কমিটির চেয়ারম্যান রত্না শূর। ইতিমধ্যেই কলকাতা পুরসভার সচিবালয়ে ১১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এই প্রস্তাব জমা দিয়েছেন বলেই খবর। পুর অধিবেশনে এই প্রস্তাবটি পাশ হওয়ার পর বিষয়টি নিয়ে বিশদে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন কলকাতা পুরসভা কর্তৃপক্ষ। পাশাপাশি, তাঁদের স্মরণে সঙ্গীত চর্চা এবং গবেষণা কেন্দ্র তৈরি করার বিষয়েও ভাবনাচিন্তা করছেন পুরসভা কর্তৃপক্ষ।

আগামী, ২৪ ফেব্রুয়ারি পুরসভার অধিবেশন রয়েছে। সেখানে এই প্রস্তাব উঠতে চলেছে। সন্ধ্যা থাকতেন ঢাকুরিয়া এলাকায়। সে ক্ষেত্রে তাঁর বাড়ির এলাকার কোনও রাস্তার নামকরণ ‘গীতশ্রী’র নামে করা যায় কি না তা-ও পুরসভার ভাবনায়। লতাও বাংলায় যথেষ্ট জনপ্রিয়। বাংলায় বহু গান গেয়েছেন। তাই বাংলাতেও এই কিংবদন্তীকে সম্মান জানাতে চায় কলকাতা পুরসভা। কিন্তু কলকাতার কোন রাস্তা লতার নামে করা হবে, তা নিয়ে স্পষ্ট করে পরিকল্পনা এখনও কলকাতা পুরসভা কর্তৃপক্ষের নেই বলেই জানা গিয়েছে। পুরসভা সূত্রে খবর, রাস্তার নামকরণের ক্ষেত্রে নির্দিষ্ট কমিটি রয়েছে। শহরের কোন রাস্তার নামকরণ দুই সঙ্গীত তারকার নামে করা যায়, সেই কমিটি এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar Sandhya Mukhopadhyay Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE