Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Kolkata Police

বোমা মেরে কলকাতা-সহ বহু জেলার স্কুল ওড়ানোর হুমকি ‘ভুয়ো’, বিবৃতি দিয়ে জানাল কলকাতা পুলিশ

সোমবার কলকাতা-সহ জেলাগুলির বহু স্কুলে ইমেল পাঠিয়ে বোমা মারার হুমকি দেওয়া হয়। এই হুমকি-মেলকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়। মেলের সত্যাসত্য খতিয়ে দেখা শুরু করে পুলিশ।

Kolkata Police confirmed that bomb threat mail to some schools are hoax

লালবাজারে কলকাতা পুলিশের দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ০৯:০৬
Share: Save:

বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে স্কুল। ইমেল পাঠিয়ে এমনই হুমকি দেওয়া হয়েছিল কলকাতা-সহ একাধিক জেলার বহু স্কুলকে। এই হুমকি-মেলকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, তারা মেলটির সত্যাসত্য খতিয়ে দেখছে। মঙ্গলবার কলকাতা পুলিশের তরফে বিবৃতি দিয়ে জানানো হল, ওই হুমকি-মেল ভুয়ো ছিল। তাই স্কুল কর্তৃপক্ষের ভয়ের কোনও কারণ নেই।

সোমবার সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি স্ক্রিনশটে দেখা যায় ‘হ্যাপিহটডগ১০১’ নামে একটি ইমেল আইডি থেকে রাজ্যের বিভিন্ন স্কুলকে হুমকি চিঠি পাঠানো হয়েছে। যদিও এই স্ক্রিনশটের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। মোট কতগুলি স্কুল হুমকি মেল পেয়েছে, কোন কোন জেলার স্কুল এই তালিকায় রয়েছে, তা-ও পুরোপুরি জানা যায়নি। তবে কলকাতার পাশাপাশি শিলিগুড়ির কয়েকটি স্কুলও এই ইমেল পেয়েছে বলে সূত্র মারফত জানা যায়।

ইমেল পাঠিয়ে লেখা হয়, “এই বার্তা সবার জন্য। শ্রেণিকক্ষের বাইরে বোমা রাখা আছে। আগামিকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে, তখন বোমাগুলি ফাটবে। আমাদের লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া।” এই বার্তায় বলা হয় এই ঘটনার নেপথ্যে রয়েছে দুই সন্ত্রাসবাদী চিং এবং ডল।

মঙ্গলবার সকালে কলকাতা পুলিশের ফেসবুক পেজে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই ধরনের ভুয়ো হুমকি-মেল কে বা কারা পাঠাল, তার তদন্ত শুরু হয়েছে। একটি অভিযোগও দায়ের করা হয়েছে। ওই বিবৃতিতে লেখা হয়েছে, “অতীতে এই ধরনের মেল বেঙ্গালুরু এবং চেন্নাই শহরের স্কুলগুলিকেও পাঠানো হয়েছিল।” একই সঙ্গে কলকাতা পুলিশের তরফে লেখা হয়েছে, “আমরা বুঝতে পারছি এই ধরনের বার্তা খুবই অস্বস্তিকর। কিন্তু পড়ুয়াদের নিরাপত্তার বিষয়ে চিন্তা বা উদ্বেগের কোনও কারণ নেই। আমরা সকলকে অনুরোধ করছি, দয়া করে গুজব ছড়াবেন না কিংবা ভয় পাবেন না। যে কোনও প্রয়োজনে আমরা স্কুলগুলির সঙ্গে রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Bomb Threat Hoax email school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE