Advertisement
২১ জুন ২০২৪
Lalbazar

পুজোর আগে শহরে আরও ৫৫০০ সিসি ক্যামেরা

পুলিশ সূত্রের খবর, এই দফায় ক্যামেরা বসানোর কথা শহরের স্কুল, কলেজ এবং ধর্মীয় স্থানের সামনের এলাকায়। রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাতেও বসবে ক্যামেরা।

লালবাজার।

লালবাজার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ০৭:৩৭
Share: Save:

ভোট মিটতেই নির্ভয়া প্রকল্পের দ্বিতীয় দফায় শহর জুড়ে সিসি ক্যামেরা বসানোর ছাড়পত্র পেল লালবাজার। যার জন্য মঞ্জুর হয়েছে প্রায় ৩৯ কোটি টাকা। তার পরেই প্রায় ৫৫০০টি সিসি ক্যামেরা বসানোর ওয়ার্ক অর্ডারও জারি করেছে লালবাজার। লালবাজার সূত্রের দাবি, তিন মাসের মধ্যে ওই কাজ শেষ করতে বলা হয়েছে।

পুলিশ সূত্রের খবর, এই দফায় ক্যামেরা বসানোর কথা শহরের স্কুল, কলেজ এবং ধর্মীয় স্থানের সামনের এলাকায়। রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাতেও বসবে ক্যামেরা। কলকাতা পুলিশের অধীন ভাঙড়েও বসবে ক্যামেরা। প্রতিটি ক্যামেরাই হাই রেজ়োলিউশন ছবি তুলতে পারবে বলে সূত্রের দাবি।

লালবাজারের একাংশের দাবি, বর্তমানে শহরে ৩৫০০টিরও বেশি সিসি ক্যামেরা রয়েছে। পুলিশের একাংশের অভিযোগ, অনেক সময়েই তদন্ত দেখা যায়, ক্যামেরা খারাপ হয়ে পড়ে আছে। তাই নির্ভয়া প্রকল্পের দ্বিতীয় দফার ক্যামেরাগুলির রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হচ্ছে দরপত্র পাওয়া সংস্থাকেই। নির্ভয়া প্রকল্পের প্রথম দফায় ১২০০টিরও বেশি ক্যামেরা বসানো হয়েছিল। পুলিশের দাবি, তখন শহরে ৬০০ কিলোমিটার নিজস্ব অপটিক ফাইবার কেব্‌ল বসিয়েছিল লালবাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar CCTV Camera
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE