Advertisement
০৪ মে ২০২৪
Massive Fire in Kolkata house

নোনাপুকুরে বাড়িতে আগুন, কয়েক জনের আটকে পড়ার আশঙ্কা, কাজ করছে দমকল

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাড়ির ভিতর গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগে। বাড়ির ভিতরে কয়েক জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।

representational image

— প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৭:১২
Share: Save:

মধ্য কলকাতার নোনাপুকুরে বাড়িতে আগুন। গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। বাড়িতে কয়েক জনের আটকে থাকার আশঙ্কা। উদ্ধারকাজে নেমে পড়েছে দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী।

রবিবার বিকেলের পর ১৮১, এজেসি বোস রোডের বহুতলে আগুন লেগে যায়। সেই সময় বাড়িতে অনেকে ছিলেন। দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী তড়িঘড়ি বাড়ির ভিতর আটকে পড়াদের বার করতে শুরু করেন। কিন্তু অত্যন্ত সঙ্কীর্ণ পরিসরে মই লাগানো যায়নি। কোনও রকমে আটকে পড়া তিন জনকে উদ্ধার করেন দমকলকর্মীরা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাড়িতে আর কেউ আটকে নেই। যদিও দমকলকর্মীরা এখনও নিশ্চিত ভাবে কিছু জানাননি। তল্লাশি জারি রয়েছে।

নোনাপুকুরের ওই এলাকাটি অত্যন্ত ঘিঞ্জি। ফলে এক বাড়ি থেকে আগুন অন্য বাড়িতে ছড়িয়ে পড়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ঘিঞ্জি এলাকায় স্বভাবতই দমকলেরও কাজ করতে যথেষ্ট সমস্যা হয়। প্রাথমিক ভাবে দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। প্রয়োজনে আনা হবে আরও বেশি ইঞ্জিন। এখনও পর্যন্ত আগুনের জেরে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। যদিও ক্ষয়ক্ষতি হয়েছে। তার পরিমাণ নিরূপণ করা যায়নি। তাতে সময় লাগবে। কিন্তু কী করে আগুন লাগল? স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, বাড়ির মধ্যে কোনও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকেই বাড়িতে আগুন ধরে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE