×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

পাইপ সংস্কারে দু’দিন বন্ধ এমবি রোড

নিজস্ব সংবাদদাতা
২৬ জুলাই ২০১৮ ০১:৫৯
প্রতীকি ছবি।

প্রতীকি ছবি।

প্রায় আট কোটি টাকা খরচে তৈরি রাস্তা বাঁচাতে উত্তর দমদম পুরসভাকে জল সরবরাহ পাইপের ফাটল দ্রুত সারানোর বিজ্ঞপ্তি দিয়েছিল পূর্ত দফতর। আগামী শনি ও রবিবার আলিপুর মোড় থেকে নিমতা বাজার পর্যন্ত এম বি রোড বন্ধ করে সেই কাজ করবে পুরসভা। যার জেরে দুর্ভোগে পড়তে পারেন বাসিন্দারা।

পূর্ত দফতরের এক কর্তা জানান, পুরসভার জল সরবরাহের পাইপ লাইনের জীর্ণ অবস্থার জন্য এম বি রোডের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। নিমতা বাজারের কাছে রাস্তা ভেঙে যে ভাবে গর্ত তৈরি হয়েছে, তাতে যে কোনও দিন দুর্ঘটনা ঘটতে পারত। সে কারণেই পুর কর্তৃপক্ষকে দ্রুত পাইপ সারাতে বলে পূর্ত দফতর। পুর প্রধান সুবোধ চক্রবর্তী জানান, ১৯৬৭ সালে বসানো পাইপটি পুর এলাকায় জলপরিষেবার মূল পাইপলাইন। প্রায় ১১ মিটার লম্বা পাইপ বদলাতে হবে। এ জন্য শনিবার দুপুর থেকে পরদিন বিকেল ৪টে পর্যন্ত এম বি রোড বন্ধ থাকবে। সব ওয়ার্ডে জল সরবরাহে এর প্রভাব পড়বে। চেয়ারম্যান পারিষদ (জল) রাজর্ষি বসু বলেন, ‘‘পুরনো পাইপ মেরামতি করা আবশ্যক ছিল। মানুষের দুর্ভোগের জন্য দুঃখিত।’’

বিরাটি থেকে ভায়া বেলঘরিয়া যশোর রোড এবং বিটি রোডের মধ্যে সংযোগকারী রাস্তা হিসাবে এম বি রোড অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাস্তা ধরে সহজে কল্যাণী এক্সপ্রেসওয়েও পৌঁছনো যায়। সেই রাস্তা বন্ধ থাকলে দুর্ভোগে পড়বেন অসংখ্য মানুষ। ব্যারাকপুর ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, কাজ চলাকালীন ২০১ এবং ডিএন ২ রুটের বাস বন্ধ থাকার কথা। বিকল্প হিসাবে অন্য পথে বিরাটি-বেলঘরিয়া রুটের অটো চালানোর কথা ভাবা হয়েছে।

Advertisement
Advertisement