Advertisement
১৫ মে ২০২৪
New Garia-Airport Metro Route

বেলেঘাটা মেট্রো স্টেশন পর্যন্ত হবে মহড়া 

বাণিজ্যিক ভিত্তিতে পরিষেবা খুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় অনুমতি চেয়ে মেট্রো কর্তৃপক্ষ আবেদন করলেও ই এম বাইপাসে বেলেঘাটা মেট্রো স্টেশনে পরিকাঠামো নির্মাণের ক্ষেত্রে কিছু অসম্পূর্ণতার কারণে ওই অনুমতি এখনও মেলেনি।

কলকাতা মেট্রো।

কলকাতা মেট্রো। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৬:০৮
Share: Save:

নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রোয় বেলেঘাটা পর্যন্ত পরিষেবা সম্প্রসারণের কাজ দ্রুত সম্পূর্ণ করতে চান মেট্রো কর্তৃপক্ষ। বাণিজ্যিক ভিত্তিতে পরিষেবা খুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় অনুমতি চেয়ে মেট্রো কর্তৃপক্ষ আবেদন করলেও ই এম বাইপাসে বেলেঘাটা মেট্রো স্টেশনে পরিকাঠামো নির্মাণের ক্ষেত্রে কিছু অসম্পূর্ণতার কারণে ওই অনুমতি এখনও মেলেনি। তবে, মেট্রোর পক্ষ থেকে রাজ্য প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে ই এম বাইপাসের উপরে ওই স্টেশনের নির্মাণকাজ সম্পূর্ণ করার চেষ্টা চলছে। বাইপাসের এক দিক থেকে অন্য দিকে মেট্রো স্টেশনে পৌঁছনোর জন্য সাবওয়ে ছাড়াও, ট্রেন ঘোরানোর জন্য মেট্রোর উড়ালপথের একটি অংশের নির্মাণও ওই কাজের অংশ। বাইপাসে রাস্তার একাংশ বন্ধ রেখে ওই কাজ করতে হবে। সে জন্য রাজ্য প্রশাসনের সহযোগিতা চেয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

তবে, ওই মেট্রোপথে ট্রেন চালানোর অন্যান্য প্রস্তুতি সেরে রাখতে মেট্রো কর্তৃপক্ষ সেখানে নিয়মিত মহড়া দেওয়ার পরিকল্পনা করেছেন। তারই অঙ্গ হিসেবে গত শনিবার মেট্রো কর্তৃপক্ষ কসবার আনন্দপুর সংলগ্ন হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা পর্যন্ত মহড়া দেন। মেট্রোর একটি রেক দু’বার ওই পথে যাতায়াত করে। প্রায় ৪.৩৯ কিলোমিটার মেট্রোপথে এর পর থেকে নিয়মিত মহড়া চলবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE