Advertisement
২৬ এপ্রিল ২০২৪
p chidambaram

Metro Dairy Case: আর সশরীরে নয়, চিদম্বরমের শুনানি এ বার অনলাইনে! হেনস্থা এড়াতেই কি?

বৃহস্পতিবারও কলকাতা হাই কোর্ট চত্বরে কংগ্রেস সমর্থক আইনজীবীরা বিক্ষোভ দেখান। চিদম্বরমকে দল থেকে বহিষ্কারের দাবিও তোলেন তাঁরা।

পি চিদম্বরম।

পি চিদম্বরম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৫:০২
Share: Save:

মেট্রো ডেয়ারি মামলার শুনানিতে বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে এলেন না আইনজীবী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে ভার্চুয়াল মাধ্যমে শুনানিতে অংশ নিলেন তিনি।

মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্স নামে একটি সংস্থার হয়ে মামলা লড়তে কলকাতা হাই কোর্টে এসে বুধবার বিক্ষোভের মুখে পড়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদম্বরম। এই মামলাটি করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিদম্বরম মামলাটির হয়ে সওয়াল করতে এসেছিলেন অধীরের বিরুদ্ধে এবং প্রকারান্তরে রাজ্যের পক্ষে। কেন না অধীর মামলাটি করেছিলেন রাজ্যের সংস্থা মেট্রো ডেয়ারিকে জলের দরে কেভেন্টার্সের কাছে বিক্রি দেওয়ার বিরুদ্ধেই।

অধীরের অভিযোগ ছিল, এই লেনদেনে কোটি কোটি টাকা নয় ছয় হয়েছে রাজ্য সরকারের মদতে। বুধবার কংগ্রেসের আইনজীবীদের একাংশই চিদম্বরমের বিরুদ্ধে হাই কোর্ট চত্বরে বিক্ষোভ দেখিয়েছিলেন। তাঁকে ‘তৃণমূলের দালাল’ বলা হয়। বস্তুত, প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে হেনস্থার মুখে পড়তে হয়েছিল।

হাই কোর্টের নিয়ম অনুযায়ী, এখন বিশেষ কয়েকটি ক্ষেত্রে অথবা ৬৫ বছর বয়সের ঊর্ধ্বে আইনজীবীরা ভার্চুয়াল মাধ্যমে শুনানির জন্য লিঙ্কের আবেদন করতে পারেন। অনুমান করা হচ্ছে, সেই সুবিধাই নিয়েছেন চিদম্বরম। বুধবারের বিক্ষোভের জেরেই বৃহস্পতিবার তিনি সশরীরে উপস্থিতি এড়ালেন কি না, সে প্রশ্ন উঠেছে।

বৃহস্পতিবারও কলকাতা হাই কোর্ট চত্বরে কংগ্রেস সমর্থক আইনজীবীরা বিক্ষোভ। তামিলনাড়ুর কংগ্রেস নেতার বিরুদ্ধে স্লোগান দেন তাঁরা। চিদম্বরমকে দল থেকে বহিস্কারের দাবি করেন আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE