Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
caclcutta News

আগুন নেভাতে যাওয়া দমকলের গাড়ির ধাক্কায় বড়বাজারে মৃত্যু মহিলার

মঙ্গলবার বেলা ১২টা নাগাদ উত্তর বন্দর থানার দিক থেকে স্ট্র্যান্ড রোড হয়ে দমকলের গাড়িটি পোস্তার দিকে যাচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে।

দমকলের গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে মধ্যবয়সী এক মহিলার। ছবি: সংগৃহীত।

দমকলের গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে মধ্যবয়সী এক মহিলার। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদাতা
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১৫:১৬
Share: Save:

সকালে আগুন লেগেছিল পোস্তার নলিনী শেঠ রোডের একটি বন্ধ দোকানে। সেই আগুন নেভাতে যাওয়া দমকলের গাড়ির ধাক্কায় মারা গেলেন মধ্যবয়সী এক মহিলা। তাঁর পরিচয় যদিও জানতে পারেনি পুলিশ।

মঙ্গলবার বেলা ১২টা নাগাদ উত্তর বন্দর থানার দিক থেকে স্ট্র্যান্ড রোড হয়ে দমকলের গাড়িটি পোস্তার দিকে যাচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। ওই গাড়ির পিছনের চাকায় চাপা পড়েন এক মহিলা। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার সময় ওই মহিলা রাস্তা পার হচ্ছিলেন। আগুন নেভাতে যাওয়া দমকলের গাড়িটি তাঁকে ধাক্কা মারে। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। এ দিন দুপুর পর্যন্ত ওই মহিলার পরিচয় জানা যায়নি।

এমনিতে বড়বাজার, পোস্তা এলাকা যথেষ্ট ঘিঞ্জি। যেখানে সেখানে তার ঝুলছে। রাস্তার আশেপাশে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে ঠেলাগাড়ি। মালপত্র নিয়ে হাঁটাচলা করছেন শ’য়ে শ’য়ে মানুষ। এই সব এলাকায় আগুন লাগলে চ্যালেঞ্জের মুখে পড়েন দমকলের কর্মীরা। গাড়ি নিয়ে ঢুকতে হিমশিম খেতে হয় তাঁদের। সম্প্রতি বাগড়ি মার্কেটে আগুন লাগার পরও একই সমস্যা হয়েছিল। এ দিন নলিনী শেঠ রোডের ওই বন্ধ দোকানে অগ্নিকাণ্ডের পর একই ছবি ধরা পড়ল।

আরও পড়ুন: শহর জুড়ে একের পর এক অগ্নিকাণ্ড, আগুন চিত্তরঞ্জন হাসপাতালেও

আরও পড়ুন: আট মাস ধরে খুনের ছক, সুপারি দু’ লাখ, নিউটাউন খুনে আটক সাত

বাগড়ি মার্কেটে আগুন লাগার পর কলকাতা পুরসভার তরফে ঘোষণা করা হয়েছিল, ফুটপাতে বা দোকানের বাইরে ডালা নিয়ে জায়গা দখল করে ব্যবসা করা যাবে না। ব্যস্ত সময়ে কোনও মতে রাস্তা দখল করে গাড়িও রাখা যাবে না। সমস্যার যে বাস্তবে কোনও সমাধান হয়নি, তা এ দিনের ঘটনাতেও ফের প্রমাণিত। স্বল্প পরিসরে দমকলের গাড়ি নিয়ে ঢোকা যে কী বিপজ্জনক, তা এ দিন স্পষ্ট হয়ে গেল এক মহিলার মৃত্যুতে।

(কলকাতা শহরের রোজকার ঘটনার বাছাই করা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE