Advertisement
০৬ মে ২০২৪
App Cab

Ryde App: ‘রাইড’ অ্যাপে যোগ দিচ্ছেন আরও চালক

শনিবার কলকাতা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রের উপস্থিতিতে ওই অ্যাপে যুক্ত হলেন বাম শ্রমিক সংগঠন, এআইটিইউসি-র ১০০ জন ক্যাব চালক।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ০৭:১১
Share: Save:

নিজস্ব অ্যাপ ‘রাইড’ নিয়ে উৎসাহ বাড়ছে ক্যাব চালকদের মধ্যে। শনিবার কলকাতা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রের উপস্থিতিতে ওই অ্যাপে যুক্ত হলেন বাম শ্রমিক সংগঠন, এআইটিইউসি-র ১০০ জন ক্যাব চালক।

এআইটিইউসি-র অ্যাপ-ক্যাব চালক সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব জানান, ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে চালকদের আর্থিক নিরাপত্তা এবং উন্নত যাত্রী পরিষেবার কথা বিবেচনা করে নতুন উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন তাঁরা। বাজারচলতি অ্যাপগুলিতে রাতে বা প্রতিকূল আবহাওয়ায় যাত্রীদের চড়া হারে সার্জ দিতে হলেও রাইডে ওই সমস্যা নেই। কিলোমিটার পিছু ভাড়ার হার সেখানে নির্দিষ্ট। সংগঠনের তরফে মহম্মদ মুস্তাক জানান, অন্যান্য অ্যাপ-ক্যাবে চালকদের থেকে চড়া হারে কমিশন আদায় করা হয়। এখানে তা অনেক কম, ১০ শতাংশের কাছাকাছি।

খরচ বাঁচাতে অন্যান্য ক্যাবের চালকেরা এসি চালান না বলেও অভিযোগ। শিশু, বয়স্ক এবং অসুস্থ যাত্রীদের ক্ষেত্রেও এসি চালাতে রাজি হন না তাঁরা। রাইডে বাজার চলতি অ্যাপ-ক্যাবের তুলনায় কম ভাড়া নিয়েও বাতানুকূল পরিষেবা তাঁরা দিতে পারছেন বলে জানান ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’-এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় এবং সহ সভাপতি সৈকত পাল। তাঁদের বক্তব্য, চালকদের থেকে যে অর্থ আদায় হচ্ছে, তা অ্যাপের রক্ষণাবেক্ষণ ও যাত্রী পরিষেবা উন্নত করতে খরচ হবে। নতুন অ্যাপের সুবিধা যাত্রীদের জানাতে চলতি মাসের শেষে শিয়ালদহ ও হাওড়া স্টেশনে বিশেষ কর্মসূচি নিচ্ছে এআইটিইউসি-র অ্যাপ-ক্যাব সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE