Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata metro services

তারাতলা-জোকা মেট্রোপথে দ্বিগুণ হচ্ছে ট্রেনের সংখ্যা, চলতি সপ্তাহে গতি বৃদ্ধি পাচ্ছে দুই রুটে

এত দিন তারাতলা-জোকা মেট্রোপথে সারা দিনে ১২টি ট্রেন চলত। এবার সারা দিনে ২৪টি ট্রেন চলবে। সোম থেকে শুক্রবারের মধ্যে সকাল ৮টা ৫৫ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত মেট্রোপরিষেবা চালু থাকবে।

An image of a metro

সোমবার থেকে তারাতলা-জোকা মেট্রোপথে ট্রেনের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৬:৩৫
Share: Save:

চলতি সপ্তাহের দ্বিতীয় অর্ধে নিউ গড়িয়া-রুবি মেট্রোপথের উদ্বোধন হতে পারে। রেল সূত্রের খবর,পুরীতে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের সঙ্গেই ওই মেট্রোর উদ্বোধন হওয়ার কথা। সম্ভাব্য উদ্বোধনের দিন বৃহস্পতি অথবা শুক্রবার ধরে নিয়ে পূর্ব, দক্ষিণ-পূর্ব এবং মেট্রো রেলের প্রশাসনিক স্তরে প্রস্তুতি চালানো হচ্ছে। রবিবার হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের এক দফা মহড়া হয়েছে। মেট্রো সূত্রের খবর, নিউ গড়িয়া-রুবি মেট্রোপথের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে ওই পথে আরও এক দফা মহড়া চালানো হতে পারে।

পাশাপাশি, আজ, সোমবার থেকে তারাতলা-জোকা মেট্রোপথে ট্রেনের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এত দিন ওই পথে সারা দিনে ১২টি ট্রেন চলত। আজ থেকে সারা দিনে ২৪টি ট্রেন চলবে। সোম থেকে শুক্রবারের মধ্যে সকাল ৮টা ৫৫ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু থাকবে। জোকা থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৮টা ৫৫ মিনিটে এবং তারাতলা থেকে অন্তিম ট্রেন ছাড়বে ৪টে ৪০ মিনিটে। একই সঙ্গে, এ দিন থেকে দু’টি ট্রেনের ব্যবধান এক ঘণ্টা থেকে কমে ৪০ মিনিট হচ্ছে। আগে দুপুরে প্রায় তিন ঘণ্টা পরিষেবা বন্ধ থাকত। এ বার থেকে তা আর থাকছে না।

মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সেপ্টেম্বরের মধ্যে মাঝেরহাট পর্যন্ত পরিষেবা সম্প্রসারিত করার চেষ্টা চলছে। চলতি সপ্তাহে নিউ গড়িয়া-রুবি মেট্রোর উদ্বোধনের চূড়ান্ত দিনক্ষণ জানা গেলে পরিষেবা শুরুর দিন নিয়ে সিদ্ধান্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE