Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Bus

Cossipore Bridge: বন্ধ থাকছে চিৎপুর সেতু, ঘুরপথে বাস চলাচলের নির্দেশ দিল প্রশাসন 

২৪২ এবং ৪৩ নম্বর বাসের যাত্রাপথ বদলে দিল কলকাতা পুলিশ। এই মর্মে একটি নির্দেশিকা দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

আবার বন্ধ থাকবে চিৎপুর সেতু।

আবার বন্ধ থাকবে চিৎপুর সেতু। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৭:০১
Share: Save:

ভারবহন ক্ষমতা পরীক্ষার জন্য আগেও বন্ধ ছিল কলকাতার কাশীপুর সেতু। প্রায় দু’বছর ধরে লরি-সহ ভারী যান চলাচলে রাশ টানা হয়েছিল। এবার যাত্রীবাহী বাসের জন্যও এই সেতু বন্ধ রাখার নির্দেশ দিল প্রশাসন। ২৪২ এবং ৪৩ নম্বর বাসের যাত্রাপথ বদলে দিল কলকাতা পুলিশ। এই মর্মে একটি নির্দেশিকা দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

Advertisement

নির্দিষ্ট সময়ের পর কাশীপুর রাস্তা দিয়ে দক্ষিণ থেকে উত্তরমুখী আসা বাসগুলিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে পিকে মুখার্জি রোড দিয়ে। আবার কাশীপুর রোড ধরে চিৎপুর দিয়ে যাওয়া দক্ষিণমুখী বাসগুলিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে খগেন চ্যাটার্জি রোড দিয়ে। চিড়িয়ামোড় হয়ে বিটি রোড ধরে লক গেট ফ্লাইওভার ধরবে ওই বাসগুলি। আপাতত ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নিয়মে ওই পথে বাস চলাচল করবে।

আবার, দুপুর ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত ওই রুটের বাসগুলিকে খগেন চ্যাটার্জি রোড ধরে চিড়িয়ামোড়, পাইকপাড়া হয়ে রাজা মণীন্দ্র রোড ধরতে হবে। গত ৯ জুলাই থেকেই এই নির্দেশিকা জারি হয়েছে। আগামী নির্দেশিকা না আসা পর্যন্ত এ ভাবেই কাশীপুর সেতু এড়িয়ে চলবে ২৪২ এবং ৪৩ নম্বর রুটের বাস।

প্রসঙ্গত, ১৯৩৪ সালের তৈরি কাশীপুর ব্রিজে বারবার মেরামতি হয়েছে। তার পর টালা সেতুতে যান চলাচল নিয়ন্ত্রিত হওয়ার কারণে এই সেতুতে চাপ বেড়েছে। তাই আগেও এই সেতুতে যান চলাচলে নিষেধাজ্ঞা হয়েছে।

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.