Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Post Poll Violence: ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় সিট গড়ল রাজ্য, রাজ্যকে পাঁচ ভাগে ভাগ করে ১০ আইপিএস নিয়োগ

রাজ্য সিট গঠনে গড়িমসি করছিল বলে আদালতে অভিযোগ করেছিলেন এক মামলাকারী। উষ্মা প্রকাশ করেছিল কলকাতা হাই কোর্টও।

সিটের সদস্যদের নাম জানাল নবান্ন।

সিটের সদস্যদের নাম জানাল নবান্ন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫১
Share: Save:

ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করল রাজ্য সরকার। বৃহস্পতিবার রাজ্যকে পাঁচটি জোনে ভাগ করে মোট ১০ জন আইপিএস নিয়োগের কথা ঘোষণা করল নবান্ন।

সম্প্রতি ভোট পরবর্তী হিংসা মামলার এক মামলাকারী হাই কোর্টকে জানিয়েছিলেন, আদালতের নির্দেশ অনুযায়ী সিবিআই তদন্ত শুরু করলেও রাজ্য সরকার এখনও সিট গঠন করে উঠতে পারেনি। স্বভাবতই শুরু হয়নি সিটের কাজ। কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল উষ্মা প্রকাশ করে বলেছিলেন, বিষয়টি আদালতের নজরে আছে। তার পরই সিটের গঠনের কাজ শেষ করে ফেলল রাজ্য সরকার।

রাজ্য সরকারের জারি করা বিবৃতি।

রাজ্য সরকারের জারি করা বিবৃতি।

কলকাতা হাই কোর্টের নির্দেশ ছিল, খুন, ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার অভিযোগের তদন্ত করবে সিবিআই। পাশাপাশি অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ হিংসার মামলার তদন্ত করবেন আইপিএস সৌমেন মিত্র, সুমনবালা সাহু এবং রণবীর কুমারের নেতৃত্বাধীন সিট। সিটের কার্যকলাপ খতিয়ে দেখবেন সুপ্রিম কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতি। নবান্ন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, রাজ্যকে মোট পাঁচ ভাগে ভাগ করে প্রতিটি ভাগের দায়িত্ব দেওয়া হয়েছে দু’জন করে আইপিএস-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE