Advertisement
০৪ মে ২০২৪
Yatri Sathi App

যাত্রী সাথী অ্যাপে নয়া বৈশিষ্ট্য

মঙ্গলবার ‘যাত্রী সাথী’ অ্যাপ নিয়ে ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাবের চালকদের বামপন্থী সংগঠন এআইটিইউসি-র উদ্যোগে উত্তর কলকাতায় প্রচার কর্মশালা হয়। সেখানেই উঠে আসে ওই বিশেষত্বের কথা।

An image of Yatri Sathi App

হলুদ ট্যাক্সি এবং ক্যাবের সরকারি অ্যাপ ‘যাত্রী সাথী’। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০৭:০১
Share: Save:

হলুদ ট্যাক্সি এবং ক্যাবের সরকারি অ্যাপ ‘যাত্রী সাথী’র ক্ষেত্রে চালকের বিরুদ্ধে সরাসরি পুলিশের সাহায্য নেওয়া হবে। এই অ্যাপের এটাই বৈশিষ্ট্য বলে দাবি।

বর্তমানে পরিষেবা নিয়ে কোনও অভিযোগ পেলে সেই চালকের লগ-ইন আইডি ব্লক করে দেয় বেসরকারি অ্যাপ-ক্যাব সংস্থাগুলি। কিন্তু, ওই ব্যবস্থায় কেন এক জন চালককে আটকে দেওয়া হল, প্রায়ই তার উপযুক্ত ব্যাখ্যা মেলে না বলে অভিযোগ। ফলে, যিনি অভিযোগ করলেন, তাঁর অভিযোগের কী হল, বেশির ভাগ ক্ষেত্রে সেটা জানার উপায় থাকে না। চালকও বহু ক্ষেত্রে জানতে পারেন না, তাঁর বিরুদ্ধে যাত্রীর অভিযোগ কী কী। এই সমস্যা দূর করতে ‘যাত্রী সাথী’ অ্যাপের চালক গুরুতর অপরাধ ঘটালে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হবে। অভিযোগ যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে। অপরাধ লঘু হলে চালককে সতর্ককরা হবে।

মঙ্গলবার ‘যাত্রী সাথী’ অ্যাপ নিয়ে ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাবের চালকদের বামপন্থী সংগঠন এআইটিইউসি-র উদ্যোগে উত্তর কলকাতায় প্রচার কর্মশালা হয়। সেখানেই উঠে আসে ওই বিশেষত্বের কথা। ‘যাত্রী সাথী’ অ্যাপ নির্মাণে যুক্ত আধিকারিকেরাও কর্মশালায় ছিলেন। দিনকয়েক আগে হাজরায় ‘বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন’ একই রকম কর্মশালা করেছিল। এ দিন ওই সংগঠনের নেতৃত্বও ছিলেন। এআইটিইউসি-র চালক সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব চালকদের মধ্যে নতুন অ্যাপ নিয়ে সচেতনতা বাড়ানোর কথা বলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yatri Sathi Yellow Taxi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE