Advertisement
২৫ এপ্রিল ২০২৪
App Cab

App Cab: অ্যাপ-ক্যাবের লাইসেন্স ফি-র নতুন হার ঘোষণা

নতুন হার অনুযায়ী, অ্যাপ-ক্যাবের ক্ষেত্রে লাইসেন্স ফি বাবদ দিতে হবে ১০ হাজার টাকা। বাড়ানো হয়েছে সিকিয়োরিটি ডিপোজ়িট বাবদ টাকার অঙ্কও।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০৭:২১
Share: Save:

অ্যাপ-ক্যাব সংস্থাগুলিকে নিয়ন্ত্রণে আনতে গত ৩ মার্চ বিধিনিষেধ জারি করেছিল রাজ্য সরকার। ওই বিধিনিষেধ মেনে চলার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে নতুন করে লাইসেন্স নিতে ক্যাব সংস্থাগুলিকে ৬০ দিন সময় দেওয়া হয়েছিল। সরকারের দেওয়া সেই সময়সীমা শেষ হওয়ার আগেই শনিবার রাজ্য পরিবহণ দফতর ‘অন ডিমান্ড ট্রান্সপোর্টেশন টেকনোলজিস এগ্রিগেটার্স’ (ওডিটিটিএ) লাইসেন্সের জন্য আবেদনমূল্য-সহ অন্যান্য খরচের পরিবর্তিত হার ঘোষণা করল।

নতুন হার অনুযায়ী, অ্যাপ-ক্যাবের ক্ষেত্রে লাইসেন্স আবেদনের ফি বাবদ দিতে হবে ১০ হাজার টাকা। পাশাপাশি, বাড়ানো হয়েছে সিকিয়োরিটি ডিপোজ়িট বাবদ প্রদেয় টাকার অঙ্কও। যে সব অ্যাপ-ক্যাব সংস্থার এক হাজার বা তার চেয়ে কম গাড়ি চলে, তাঁদের দিতে হবে এক লক্ষ টাকা। গাড়ির সংখ্যা ১০০১ থেকে দশ হাজারের মধ্যে হলে ওই টাকার অঙ্ক বেড়ে হবে আড়াই লক্ষ। গাড়ির সংখ্যা ১০ হাজারের বেশি হলে দিতে হবে পাঁচ লক্ষ টাকা। লাইসেন্সের ভুল-ত্রুটি এবং অন্যান্য সমস্যার ক্ষেত্রে সর্বাধিক দিতে হবে আড়াই হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab Kolkata license
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE