Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

উৎসবের মরসুমে কড়া নজরদারি, রাত ৩টে পর্যন্ত খোলা পানশালা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ ডিসেম্বর ২০২০ ২০:১৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

উৎসবের মরসুমে সেজে উঠেছে কলকাতা। আলোর রোশনাইয়ে আরও রঙিন রাজপথ। করোনার ভয় থাকলেও, বড়দিনে মানুষের ঢল নামতে পারে পার্ক স্ট্রিট চত্বরে। সে কথা মাথায় রেখে পুলিশ এবং প্রশাসনের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। নাইটক্লাব, পানশালা এবং রেস্তরাঁতে নজরদারি চালাবে আবগারি দফতরও।

পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিট, ধর্মতলা-সহ কলকাতার গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হবে। শহরে প্রায় ৫ হাজার পুলিশ মোতায়েন করা হবে বলে পুলিশ সূত্রের খবর। ‘ওয়াচ টাওয়ার’-এর মাধ্যমে নজরদারির পাশাপাশি সাদা পোশাকে রাস্তায় থাকবে পুলিশ। কলকাতায় রাত ৩টে পর্যন্ত খোলা থাকবে নাইট ক্লাব, রেস্তরাঁ এবং পানশালা। বড়দিনে উৎসবের আমেজে মাতলেও, করোনার নিয়মবিধি মেনে চলতে হবে।

কলকাতায় প্রায় দেড়শো পানশালা, রেস্তরাঁ, নাইটক্লাব রয়েছে। সেখানে নাচ-গানের ক্ষেত্রে বিধিনিষেধ জারি রয়েছে আগে থেকেই। উৎবের মরসুমেও (২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত) একই নিয়ম কার্যকর থাকবে বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: আমন্ত্রণ করেনি বিশ্বভারতী, সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী

আবগারি দফতরের নিয়ম লঙ্ঘন করলে, প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে জানানো হয়েছে। দফতরের এক কর্তা বলেন, “আমরা অনেক আগে থেকেই কড়া নজরদারি চালাচ্ছি। শহরের বিভিন্ন জায়গায় অফিসারেরা নজরদারি চালাবেন। নিয়মের অন্যথা হলেই আইনি ব্যবস্থাও নেওয়া হবে।”

আরও পড়ুন: বিশ্বভারতী বিতর্ক: মমতার বিরুদ্ধে রবীন্দ্র অবমাননার অভিযোগ বিজেপি-র

আরও পড়ুন

Advertisement