Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Esplanade-Howrah Maidan Metro Route

মেট্রো রেলওয়ে সেফটি আধিকারিকদের সঙ্গে বৈঠক

বুধবার সেফটি কমিশনারের দফতরের আধিকারিকেরা কলকাতা আসছেন। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প রূপায়ণের দায়িত্বে থাকা সংস্থা কলকাতা মেট্রো রেলওয়ে কর্পোরেশন লিমিটেডের (কেএমআরসিএল) কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা।

An image of the Tunnel

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ০৫:৪৪
Share: Save:

আগামী ফেব্রুয়ারির মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু করতে মরিয়া কেন্দ্র। সে জন্য এসপ্লানেড স্টেশনের কাজ দ্রুত সম্পূর্ণ করার উপরে বিশেষ জোর দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরে ওই স্টেশনের কাজ সম্পূর্ণ না হওয়ায় মাঝপথে পরিদর্শন বাতিল করেছিলেন মেট্রোরেলের দায়িত্বপ্রাপ্ত কমিশনার অব রেলওয়ে সেফটি। সংস্থার পক্ষ থেকে বেশ কিছু কাজ আগামী ১৫ জানুয়ারির মধ্যে শেষ করার কথা বলা হয়েছিল। সেগুলির অগ্রগতি কেমন, তা খতিয়ে দেখতে আজ, বুধবার সেফটি কমিশনারের দফতরের আধিকারিকেরা কলকাতা আসছেন। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প রূপায়ণের দায়িত্বে থাকা সংস্থা কলকাতা মেট্রো রেলওয়ে কর্পোরেশন লিমিটেডের (কেএমআরসিএল) কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা। আলোচনার ভিত্তিতে পরবর্তী পরিদর্শনের দিনক্ষণ স্থির করা হতে পারে বলে সূত্রের খবর।

এর আগে গত ডিসেম্বরের মাঝামাঝি পরিদর্শনে এসে এসপ্লানেড স্টেশনের একাধিক কাজ শেষ না হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন সেফটি কমিশনার। নিজেদের পর্যবেক্ষণে, ওই স্টেশনের প্রবেশপথের কাজ সম্পূর্ণ না হওয়া ছাড়াও আরও কয়েকটি বিষয়ে উষ্মা প্রকাশ করেছিলেন আধিকারিকেরা। তার মধ্যে সুড়ঙ্গে আচমকা ট্রেন বিকল হলে কী ভাবে ওই ট্রেনকে বার করে নিয়ে যাওয়া হবে, ছিল সেই প্রশ্নও।

সরকারের আগ্রহ বুঝে মেট্রো কর্তৃপক্ষের তরফেও দ্রুত কাজ করে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা চলছে। ওই স্টেশনের প্রবেশপথের কাজ প্রায় শেষ বলে মেট্রো জানিয়েছে। কিছু বাকি থাকলেও তা দ্রুত সেরে ফেলার চেষ্টা হচ্ছে বলে দাবি কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE