×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

১০ লক্ষ টাকার কোকেন-সহ নিউ আলিপুরে গ্রেফতার বিজেপি-র যুব মোর্চা নেত্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৩০
পামেলা গোস্বামীর ফেসবুক প্রোফাইল থেকে পাওয়া ছবি।

পামেলা গোস্বামীর ফেসবুক প্রোফাইল থেকে পাওয়া ছবি।

বিজেপি-র যুব মোর্চার রাজ্য সম্পাদক ও হুগলি জেলার পর্যবেক্ষক পামেলা গোস্বামীকে কোকেন-সহ গ্রেফতার করছে পুলিশ। শুক্রবার বিকেলে পামেলাকে কলকাতার নিউ আলিপুর এলাকা থেকে ১০ লক্ষ টাকার মাদক-সহ গ্রেফতার করা হয়েছে। তাঁর সঙ্গে গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা প্রবীর দে-কে। তাঁরা দু’জনেই একটা গাড়ি করে যাচ্ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে পামেলা নিউ আলিপুরের এনআর অ্যাভিনিউ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন। গাড়িতে প্রবীর ছাড়াও ছিলেন পামেলার নিরাপত্তারক্ষীরা। সূত্র মারফত খবর পেয়ে পুলিশ ওই গাড়ি আটকায়। পামেলার কাছ থেকে উদ্ধার হয়েছে ১০০ গ্রাম কোকেন। পুলিশের দাবি, ওই মাদকের বাজারদর প্রায় ১০ লক্ষ টাকা। পরে সোমনাথ চট্টোপাধ্যায় নামে অন্য এক জনকেও গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজেপি-র সঙ্গে পামেলার যোগাযোগ যদিও খুব পুরনো নয়। সম্প্রতি তিনি বিজেপি-র যুব মোর্চার রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ভূমিকা নিচ্ছিলেন। পুলিশ আপাতত তদন্ত করে দেখছে, এই বিষয়ে অন্য কারও যোগাযোগ রয়েছে কি না। কেন এবং কোথায় ওই মাদক নিয়ে যাওয়া হচ্ছিল, কোনও বড় চক্রের সঙ্গে পামেলারা জড়িত রয়েছেন কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

এ প্রসঙ্গে রাজ্য বিজেপি-র মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ‘‘আমি এখনও স্পষ্ট ভাবে এই বিষয়ে কিছু জানি না। না জেনে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। তবে ওঁদের ব্যাগে মাদক ছিল, নাকি তা ঢুকিয়ে দেওয়া হয়েছে, সেটিও ভাববার বিষয়।’’ বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‘যদি ফাঁসানো না হয়ে থাকে, তা হলে মাদক সরবরাহের অভিযোগে যা শাস্তি হওয়া উচিত, আইন তাই দেবে।’’

Advertisement