×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

আমিই হয়তো টার্গেট ছিলাম, অভিযোগ দক্ষিণ দমদমের পুরপ্রধান পাচু রায়ের

নিজস্ব সংবাদদাতা
০২ অক্টোবর ২০১৮ ১৩:২০
পুরপ্রধান পাচু রায়।—নিজস্ব চিত্র।

পুরপ্রধান পাচু রায়।—নিজস্ব চিত্র।

তৃণমূল কর্মীদের টার্গেট করতেই বোমারাখা হয়েছিল। এমনকি তাঁকেও টার্গেট করা হয়ে থাকতে পারে। দমদমের নাগেরবাজারে বিস্ফোরণ নিয়ে বিস্ফোরক অভিযোগ তুলেছেন দক্ষিণ দমদমের পুরপ্রধান পাচু রায়। পাশাপাশি তাঁর অভিযোগ, গোটাটাই পরিকল্পিত ভাবে করা হয়েছে।

মঙ্গলবার সকাল পৌনে ১০টা নাগাদ নাগেরবাজার এলাকার কাজিপাড়া রোডে একটি বহুতলের একতলায় ফলের গুদামে বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণেই আহত হয়েছেন অন্তত পক্ষে দশ জন।পুরপ্রধান পাচুবাবু জানান, বিস্ফোরণটি যখন ঘটে সেই সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না। থাকলে হয়তো তাঁরও কিছু একটা হয়ে যেতে পারত। যে বহুতলের ফলের গুদামে বিস্ফোরণ হয়েছে, তারইএকতলায় তৃণমূলের পার্টি অফিস।

পাচুবাবুর দাবি, প্রতি দিন সকালে পার্টি অফিসে তৃণমূলের কর্মীরা এসে বসেন। কাজের কথা আলোচনা করেন। সেই সুযোগকেই কাজে লাগাতে চেয়েছিল হামলাকারীরা। আর এটা জেনেবুঝেই এটা করা হয়েছে।তাঁর কথায়, ‘‘আমি হয়তো টার্গেট ছিলাম। ঘটনাস্থলে থাকলে আক্রান্ত হতে পারতাম। সাধারণ মানুষ আক্রান্ত হয়েছে। বিপর্যস্ত হয়েছে। তবে, টার্গেট যে তৃণমূলকর্মীরা ছিলেন সে ব্যাপারে আমি নিশ্চিত।’’

Advertisement

কী বললেন পাচুবাবু, দেখুন ভিডিয়ো

কিন্তু, এই ঘটনার সঙ্গে কারা জড়িত? নাম না করে পাচুবাবু বিজেপির দিকেই ইঙ্গিত করেছেন। তাঁর কথায়, ‘‘রাজ্য জুড়ে যারা অশান্তি পাকানোর চেষ্টা করছে, এখানে তারাই জড়িত বলে মনে হচ্ছে।’’তাঁর আরও দাবি, সারা পশ্চিমবঙ্গের বুকে তৃণমূলকেপরিকল্পিত ভাবে আক্রমণ করার চেষ্টা করছে, বিধ্বস্ত করার চেষ্টা চলছে। যত ব্যর্থ হচ্ছে ওরা ততই মরিয়া হয়ে উঠছে। এই ঘটনার পিছনে যে একটা চক্রান্ত কাজ করেছে সেটা জোর গলাতেই জানিয়েছেন পাচুবাবু।

বিস্ফোরণের কিছু ক্ষণ পরেই ঘটনাস্থলে যান মন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি এই ঘটনার জন্য আরএসএস, বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। বলেন, “বিস্ফোরণের অভিঘাত দেখে মনে হচ্ছে এটা কোনও পাকা হাতেরই কাজ। সিপিএমের এই ক্ষমতাই নেই।”

আরও পড়ুন: দমদম নাগেরবাজারের বহুতলে বিস্ফোরণে জখম শিশুর মৃত্যু, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড, সিআইডি

আরও পড়ুন: সরেনি পথের কাঁটা, তাই ছন্দ ফেরেনি আট বছরেও

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদেরকলকাতাবিভাগে।)



Tags:
Dumdum Nagerbazar Bomb Blastদমদমনাগেরবাজার

Advertisement