Advertisement
০৫ মে ২০২৪
Partha Chattejee

SSC recruitment scam: পার্থকে নিয়ে জোকা ইএসআই হাসপাতালে ইডির আধিকারিকরা, হল ডাক্তারি পরীক্ষা

মূল ঘটনা

১১:৩৫ সর্বশেষ
অবশেষে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে।
১১:১৭
ডায়মন্ড হারবার রোড ধরে এগোল গাড়ি, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে?
১১:০৮
কোথায় নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে?
১০:৫৯
মন্ত্রী জেলে গেলেন! মুখ পড়ল বাংলার, মন্তব্য সিপিএম নেতা সুজনের
১০:৫২
পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা? ইডির গাড়ির চাকা সেদিকেই
১০:৩৪
ইডি দফতরে নয়! হঠাৎ পার্থকে নিয়ে পার্ক সার্কাসের দিকে বাঁকল ইডির গাড়ি
১০:১৬
সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তুঙ্গে তৎপরতা, পার্থকে রাখা হবে ছ’তলায়
১০:০৯
ইডির দাবি, তথ্য গোপন করছেন রাজ্যের শিল্পমন্ত্রী
১০:০২
গ্রেফতার করা হল পার্থ চট্টোপাধ্যায়কে, নিয়ে যাওয়া হচ্ছে সিজিও কমপ্লেক্সে
০৯:৫৮
পার্থকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু করল ইডি
টানা জিজ্ঞাসাবাদ করা হয় শিল্পমন্ত্রীকে।

টানা জিজ্ঞাসাবাদ করা হয় শিল্পমন্ত্রীকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১২:০৩
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১১:৩৫ key status

অবশেষে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে।

ক্ষণে ক্ষণে বদলাল রাস্তা। না সিজিও কমপ্লেক্স, না হাসপাতাল, ইডির গাড়ি গেল না নিজাম প্যালেসও। শনিবার সকাল ১০টায় শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতারের পর প্রায় দেড় ঘণ্টা বিভিন্ন রাস্তায় ঘুরল ইডির গাড়ি। অবশেষে সাড়ে ১১টা নাগাদ গাড়ি গিয়ে থামে জোকা ইএসআই হাসপাতালের সামনে। সেখানে ডাক্তারি পরীক্ষা হয় রাজ্যের শিল্পমন্ত্রীর।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১১:১৭ key status

ডায়মন্ড হারবার রোড ধরে এগোল গাড়ি, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে?

ক্ষণে ক্ষণে বদলাল রাস্তা। না সিজিও কমপ্লেক্স, না হাসপাতাল, ইডির গাড়ি গেল না নিজাম প্যালেসও। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতারের পর প্রায় দেড় ঘণ্টা বিভিন্ন রাস্তায় ঘুরল ইডির গাড়ি।

Advertisement
timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১১:০৮ key status

কোথায় নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে?

বার বার বদল হল পথ। নাকতলার বাড়ি থেকে গ্রেফতার হন পার্থ। প্রথমে জানা যায়, মন্ত্রীকে নিয়ে যাওয়া হচ্ছে সল্টলেক সিজিও দফতরে। পরে জানা যায়, তাঁকে সরাসরি তোলা হবে আদালতে। কিন্তু আবার বদলে যায় ইডির গাড়ির চাকা। গাড়ি বাঁকে বেহালার রাস্তার দিকে। পার্থের অফিসেও জাননি ইডি আধিকারিকরা। কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে? ধোঁয়াশা।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:৫৯ key status

মন্ত্রী জেলে গেলেন! মুখ পড়ল বাংলার, মন্তব্য সিপিএম নেতা সুজনের

এসএসসি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এ নিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ, রাজ্যের মন্ত্রী জেলে যাচ্ছেন, এতে মুখ পুড়ল বাংলার। তাঁর দাবি, শুধু পার্থ নন, দুর্নীতিতে জড়িত রয়েছেন তৃণমূলের আরও বেশ কয়েকজন প্রথম সারির নেতা।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:৫২ key status

পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা? ইডির গাড়ির চাকা সেদিকেই

টানটান উত্তেজনা। প্রথমে নাকতলা থেকে সল্টলেক সিজিও কমপ্লেক্সের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা যায়। কিন্তু পার্থকে নিয়ে সায়েন্স সিটি হয়ে আলিপুরের রাস্তা ধরে ইডির গাড়ি। সূত্রের খবর, পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ডায়মন্ড সিটিতে নিয়ে যাওয়া হচ্ছে। তাঁদের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে। জানতে চাওয়া হবে ২১ কোটি টাকার উৎস।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:৩৪ key status

ইডি দফতরে নয়! হঠাৎ পার্থকে নিয়ে পার্ক সার্কাসের দিকে বাঁকল ইডির গাড়ি

ইডির কলকাতার অফিসে নিয়ে যাওয়ার কথা ছিল পার্থকে। কিন্তু সায়েন্স সিটি পার হতেই পার্ক সার্কাসের দিকে বাঁকল গাড়ির চাকা। সূত্রের খবর, গ্রেফতার হওয়া মন্ত্রীকে সরাসরি তোলা হতে পারে আদালতে। অথবা, তাঁকে ডাক্তারি পরীক্ষার জন্যও নিয়ে যাওয়া হতে পারে। আবার নিজাম প্যালেসেও নিয়ে যাওয়া হতে পারে তৃণমূলের মহাসচিবকে।

Advertisement
timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:১৬ key status

সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তুঙ্গে তৎপরতা, পার্থকে রাখা হবে ছ’তলায়

রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইডির হাতে গ্রেফতারির পর ইডি অফিসে তৎপরতা তুঙ্গে। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে চলছে প্রস্তুতি। পার্থকে রাখা হবে সিজিও কমপ্লেক্সের ছ’তলায় বলে খবর। 

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:০৯ key status

ইডির দাবি, তথ্য গোপন করছেন রাজ্যের শিল্পমন্ত্রী

ইডির অভিযোগ, তদন্তে সহযোগিতা করেননি রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি তথ্য গোপন করছেন। তাই তদন্তের প্রয়োজনে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে সিজিও কমপ্লেক্সে। শনিবারই তোলা হবে আদালতে।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১০:০২ key status

গ্রেফতার করা হল পার্থ চট্টোপাধ্যায়কে, নিয়ে যাওয়া হচ্ছে সিজিও কমপ্লেক্সে

গ্রেফতার হলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। টানা জেরা করা হয় তাঁকে। গ্রেফতার করে নিয়ে যাওয়া হচ্ছে সিজিও কমপ্লেক্সে। শনিবারই তাঁকে আদালতে নিয়ে যাওয়া হবে বলে খবর। পার্থের আইনজীবীও জানান, ইডি তাঁকে জানিয়েছেন সিজিও কমপ্লেক্সে যেতে। 

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৯:৫৮ key status

পার্থকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু করল ইডি

টানা জিজ্ঞাসাবাদের পর পার্থকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু করল ইডি। সূত্রের খবর, শিক্ষামন্ত্রীকে নিয়ে যাওয়া হবে ইডি দফতরে। তাঁকে ‘অ্যারেস্ট মেমো’য় সই করানো হয়েছে।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৯:৪৬ key status

২৬ ঘণ্টা পেরিয়েছে, পার্থের বাড়িতে ঠায় বসে ইডি!

শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিলেন ইডির আধিকারিকেরা। শনিবার সকাল ১০টা। এখনও পর্যন্ত তদন্তকারীরা সেখান থেকে বেরোননি। বাড়ির বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশকর্মীরা। রাস্তায় দাঁড়িয়ে ইডির গাড়িগুলি। সারা রাত কেউই বাড়ির বাইরে বেরোননি। রাতে দু’এক বার বেরিয়েছেন পার্থের আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত। তাঁকে পুলিশকর্মীদের সঙ্গে কথা বলতে দেখা যায়। তবে ভিতরে কী হচ্ছে, তা নিয়ে কোনও মন্তব্য করেননি পার্থের আইনজীবী। 

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৯:৪৪ key status

টানা জিজ্ঞাসাবাদের ধকলে অসুস্থ পার্থ, দাবি তাঁর আইনজীবীর

টানা জিজ্ঞাসাবাদের ধকলে ক্লান্ত হয়ে পড়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবার সকালে তিনি অসুস্থবোধ করতে থাকেন বলে দাবি করেন তাঁর আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত। সকালেই চিকিৎসকদের খবর দেওয়া হয়। সকাল ৮টা নাগাদ নাকতলায় মন্ত্রীর বাড়িতে ঢুকতে দেখা যায় এক চিকিৎসককে। পরে জানা যায়, দু’জন চিকিৎসক মন্ত্রীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে তাঁ বাড়িতে এসেছেন।

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৯:৪২ key status

তদন্তে সহযোগিতা করছেন না পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা, দাবি ইডির

এর মধ্যে ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার হয় বলে জানায় ইডি। শুক্রবার রাতে সেই উদ্ধার হওয়া টাকা গুনতেই কার্যত রাত কাবার হয়। এখনও পর্যন্ত ২১ কোটি টাকা গুনতে পেরেছেন ব্যাঙ্ককর্মীরা। টাকা গোনার কাজ চলছে। ইডি সূত্রে খবর, তদন্তে সহযোগিতা করছেন না অর্পিতা। বাকি সব প্রশ্নের জবাব দিলেও, এই টাকার উৎস নিয়ে কোনও প্রশ্নেরই উত্তর দেননি ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা। 

timer শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৯:৩৮ key status

পার্থের দুয়ারে ইডি, রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি

শুক্রবার রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেখলিগঞ্জের বাড়িতে পৌঁছয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তার অব্যবহিত পরে খবর পাওয়া যায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিংহ এবং মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতেও হানা দেয় ইডি। তার মধ্য়েই খবর পাওয়া যায় রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও তদন্তে গিয়েছেন ইডি আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE