Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Crime: ছিনতাই রুখতে গিয়ে আহত রেলযাত্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ অক্টোবর ২০২১ ০৮:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ছিনতাইবাজের পিছু নিতে গিয়ে ট্রেন থেকে পড়ে আহত হলেন এক মহিলা। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে দমদম স্টেশনের কাছে। তবে মহিলার আঘাত তেমন গুরুতর নয় বলেই রেল পুলিশ (জিআরপি) সূত্র থেকে দাবি করা হয়েছে। শনিবার রাত পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

জিআরপি সূত্র জানিয়েছে, আহত মহিলার নাম রূপা সাহা। তিনি নিউ ব্যারাকপুরের লেনিনগড় এলাকার বাসিন্দা। বড়বাজারে কাজ সেরে সন্ধ্যার হাসনাবাদ লোকালে উঠেছিলেন। ট্রেনটি দমদম স্টেশন থেকে দমদম ক্যান্টনমেন্টের দিকে যাওয়ার পথে একটি বাঁকে গতি ঢিমে করেছিল। সেই সময়ে ওই কামরায় থাকা এক ছিনতাইবাজ মহিলার ব্যাগটি ছিনিয়ে ট্রেন থেকে লাফ মারে। রেল পুলিশের দাবি, ছিনতাইবাজের পিছু নিতে তিনিও ট্রেন থেকে লাফ দেন। তখনই পড়ে গিয়ে হাতে এবং মুখে চোট পান ওই মহিলা।

পুলিশের আরও দাবি, মহিলাকে লাফাতে দেখে ছিনতাইকারী ব্যাগটি ফেলেই চম্পট দেয়। স্থানীয় লোকজনই মহিলাকে উদ্ধার করে রেল পুলিশের কাছে নিয়ে আসেন। পুলিশ তাঁকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে ছেড়ে দেন চিকিৎসকেরা। রেল পুলিশের দাবি, মহিলা কোনও অভিযোগ দায়ের করেননি। তবে জিআরপি গোটা ঘটনা জেনারেল ডায়েরিতে লিপিবদ্ধ করে রেখেছে।

Advertisement

নিত্যযাত্রীদের একাংশের অভিযোগ, দমদম স্টেশন থেকে মাঝেমধ্যেই চুরি, পকেটমারি, ছিনতাইয়ের ঘটনা ঘটছে। দিনদিনই তা বাড়ছে। দমদম স্টেশন ছাড়ার পরেই যে রেললাইন এলাকা, তার পাশে নেশার আখড়াও রয়েছে। এই ধরনের অপরাধ বৃদ্ধির কারণও ওই সব আখড়া বলে অভিযোগ স্থানীয়দের। আরও অভিযোগ, ওই সব নেশার ঠেক গজিয়ে উঠলেও পুলিশ কড়া ব্যবস্থা নেয় না। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রেল এবং পুলিশের কর্তারা।

আরও পড়ুন

Advertisement